দেশজুড়ে করোনায় আক্রান্ত ৭১৯৬৬৫, গত ২৪ ঘণ্টায় ২২৭৫২

348
প্রতীকী ছবি।

নয়াদিল্লিঃ দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৭ লক্ষে পৌছে গেল। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন দেশের প্রায় ২২ হাজার ৭৫২ মানুষ। মৃত্যু হয়েছে ৪৮২ জনের। দেশের করোনা পরিস্থিতি ক্রমশই জটিল হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রকের সদ্য প্রাপ্ত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৫১৫ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত দেশজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লক্ষ ১৯ হাজার ৬৬৫ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৪২।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ রাজ্য মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত ২ লক্ষ ১১ হাজার ৯৮৭ জন। নতুন করে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৩৬৮ টি করোনা সংক্রমণের ঘটনা রেকর্ড করা হয়েছে। সে রাজ্যে ১ লক্ষ ১৫ হাজার ২৬২ জন সুস্থ এবং ৯ হাজার ২৬ ইতিমধ্যেই মারা গিয়েছেন। গত একদিনেই মৃত্যু হয়েছে ২০৪ জনের।

- Advertisement -

মহারাষ্ট্রের পর রয়েছে তামিলনাড়ু ও দিল্লি। সেখানে গত ২৪ ঘণ্টায় যথাক্রমে ৩ হাজার ৮২৭ এবং ১ হাজার ৩৭৯ টি নতুন সংক্রমণের খবর রেকর্ড হয়েছে। দেশে সুস্থতার হার ৬১ শতাংশ। এদিকে, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৮৬১ জন। মৃত্যু হয়েছে ২২ জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্ত প্রায় ২৩ হাজার মানুষ। রাজ্যে মৃতের সংখ্যা ৭৭৯।

দেশের করোনা সংক্রমণের হার বাড়ছে ঝড়ের গতিতে। গোটা বিশ্বে সংক্রমণের তালিকায় ভারত ইতিমধ্যেই ৩ নম্বরে উঠে এসেছে। মৃত্যুর নিরিখে বিশ্বে এখনও ৮ম স্থানে ভারত। অন্যান্য দেশের তুলনায় মৃত্যুর হার কম হলেও গোটা পরিসংখ্যান কিন্তু যথেষ্টই চিন্তাজনক, এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা।