ধৃত ডাকাত দলের ৭, উদ্ধার আগ্নেয়াস্ত্র

159

জয়গাঁ: বড় সাফল্য পেল জয়গাঁ থানার পুলিশ। ডাকাতির ছক ভেস্তে দিয়ে একযোগে ৭ জনকে গ্ৰেপ্তার করল পুলিশ। ধৃতদের হেফাজত উদ্ধার থেকে একটি দেশি পিস্তল, ১ রাউন্ড তাজা কার্তুজ সহ কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করল পুলিশ। মঙ্গলবার ধৃতদের আলিপুরদুয়ার মহকুমা আদালতে পেশ করা হলে জামিনের আবেদন খারিজ করে ৫ দিনের পুলিশি হেপাজতের নির্দেশ দেন বিচারক।

থানা সূত্রে খবর, মঙ্গলবার ভোরে এশিয়ান হাইওয়ে-৪৮ এর ভুটানের পাসাখা শিল্পাঞ্চল ও দলসিংপাড়ার জিএসটি মোড় মধ্যবর্তী এলাকায় দুষ্কৃতী দলটি ট্রাক ছিনতাইয়ের পরিকল্পনায় জড়ো হয়েছিল। সূত্র মারফৎ খবর পেতেই অভিযানে নামে পুলিশ। গ্রেপ্তার করা হয় সাতজনকে। ধৃতরা হল এনারুল ইসলাম (নীল), পাপ্পু আলম, সফিকুল ইসলাম, সিকিদুল মিঁয়া, জামিরুল ইসলাম, সহিদুল রহমান এবং নিমাই ঘোষ। প্রত্যেকেই জয়গাঁর বাসিন্দা। ধৃতদের মধ্যে এনারুল ইসলাম (নীল) ও পাপ্পু আলম ব্রাউন সুগার পাচারের ঘটনায় জড়িত ছিল বলে খবর। পুলিশ সূত্রে আরও খবর, ধৃত এনারুল ইসলাম (নীল) ও পাপ্পু আলম মিলে ওই ডাকাত দল তৈরি করেছিল। তাদের পরিকল্পনা ছিল ভুটানে পণ্য নিয়ে যাওয়া ও ভুটান থেকে পন্য নিয়ে আসা ট্রাকগুলিতে লুটপাট চালানোর।

- Advertisement -

জয়গাঁ থানার ওসি অভিষেক ভট্টাচার্য বলেন, ‘ধৃতদের এদিন আলিপুরদুয়ার মহকুমা আদালতে তোলা হয়। ৫ দিনের পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। ওই দুষ্কৃতী দলে আরও কয়েকজন দুষ্কৃতী যুক্ত রয়েছে বলে অনুমান পুলিশের। তাদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে,