উত্তরপ্রদেশের কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৭

192

অনলাইন ডেস্ক: উত্তরপ্রদেশের গাজিয়াবাদে একটি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটল। বিস্ফোরণে ৭ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা পুলিশের। এই ঘটনায় ৪ জন আহত হয়েছেন।

রবিবার গাজিয়াবাদের মোদীনগর এলাকার একটি আতসবাজির কারখানায় হঠাৎই বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ৭ জন প্রাণ হারান। আহত হয়েছেন কমপক্ষে চার জন। তাঁদের তড়িঘড়ি নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

- Advertisement -

আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। গাজিয়াবাদের জেলাশাসক অজয়শংকর পাণ্ডে জানিয়েছেন, দমকল ও উদ্ধারকারী দল উদ্ধারকাজের চেষ্টা চালাচ্ছে। হতাহতদের কারখানা থেকে বের করার চেষ্টা চলছে।

লকডাউনের জন্য দীর্ঘদিন বন্ধ থাকার পর আনলক-২ পর্বে কারখানাটি খুলেছিল। কারখানা খোলার  দু’দিনের মধ্যেই এই বিস্ফোরণ ঘটল। স্থানীয় বাসিন্দারা জানান, এদিন দুপুরে আচমকা তাঁরা বিস্ফোরণের শব্দ পান। এরপর তাঁরা দেখেন কারখানার একটি অংশে দাউদাউ করে আগুন জ্বলছে। তাঁরাই পুলিশ এবং দমকলে খবর দেন। আগুনে কারখানার অনেকটা অংশ পুড়ে ছাই হয়ে গিয়েছে।

বিস্ফোরণে মৃতদের মধ্যে একজন মহিলা ও একটি শিশু রয়েছে বলে জানা গিয়েছে। কারখানাটিতে পার্টি বা অনুষ্ঠানে ব্যবহার হয় এমন আতসবাজি তৈরি করা হত। ওই কারখানায় আগুন লেগে যাওয়ার কারণেই বিস্ফোরণ হয়। তবে কী ভাবে আগুন লাগল, তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন। মৃতদের পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি সিনিয়র সুপারিনটেন্ডেন্ট অফ পুলিশ ও জেলা শাসককে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন।