সকাল থেকে সাতবার ভূমিকম্প অসমে, আতঙ্ক  

81
প্রতীকী ছবি

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: সকাল থেকে সাতবার ভূমিকম্পে কেঁপে উঠল অসম। বুধবার সকাল ৭.৫১ নাগাদ অসমের শোনিতপুরে প্রথম ভূমিকম্প হয়। যার তীব্রতা ছিল ৬.৪ রিখটার। তার পর আরও ৫ বার ভূমিকম্প অনুভূত হয়েছে সেখানে। এছাড়া নগাওঁয়ে ১ বার ভূমিকম্প হয়েছে। অর্থাৎ এদিন এখনও পর্যন্ত মোট ৭ বার কেঁপেছে অসম। যার জেরে রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে শোনিতপুর ও নগাঁওয়ে।

- Advertisement -

ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি সূত্রের খবর, এদিন সকাল ৭.৫১, ৮.০৩, ৮.১৩, ৮.২৫, ৮.৪৪, ১০.৩৯ নাগাদ শোনিতপুরে ভূমিকম্প হয়েছে। যার তীব্রতা ছিল যথাক্রমে ৬.৪, ৪.৭, ৪.০, ৩.৬, ৩.৬, ৩.৪ রিখটার। অন্যদিকে সকাল ১০.০৫ নাগাদ অসমের নগাঁওয়ে ভূমিকম্পে হয়েছে। রিখটার স্কেলে যার তীব্রতা ছিল ৩.২।

সকাল থেকে সাতবার ভূমিকম্প অসমে, আতঙ্ক  | Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

ভূমিকম্পের জেরে অসমের বেশকিছু এলাকায় ঘরবাড়ি ভাঙার খবর মিলেছে। রাস্তায় ফাটল দেখা দিয়েছে। তবে হতাহতের কোনও খবর এখনও পর্যন্ত মেলেনি। নগাওঁয়ে ভূমিকম্পের জেরে একটি বিল্ডিং পাশের আরেকটি বিল্ডিংয়ের ওপর হেলে পড়ে। শোনিতপুরে রাস্তায় ফাটল ধরেছে। এদিন ৭.৫১-র ভূমিকম্পের পর অনেকেই আতঙ্কিত হয়ে বাড়ি ছেড়ে রাস্তায় বেরিয়ে আসেন। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা যেহেতু ৬.৪ ছিল। সেকারণে যথেষ্টই কম্পন অনুভূত হয়েছে।

অন্যদিকে, এদিন সকালে অসমের পাশাপাশি কেঁপে ওঠে উত্তরবঙ্গের একাধিক জেলা। শিলিগুড়িতে জোরালো কম্পন অনুভূত হয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গেও অনুভূত হয়েছে ভূমিকম্প।