প্রবল বৃষ্টিতে তেলেঙ্গানায় মৃত ৭০

272

হায়দরাবাদ: গত সপ্তাহের প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত তেলেঙ্গানা। ভারী থেকে অতি ভারী বৃষ্টির জেরে বন্যাপ্রবণ অবস্থা হায়দরাবাদের তেলেঙ্গানায়। সোমবার পর্যন্ত অন্তত ৭০ জনের মৃত্যু হয়েছে তেলেঙ্গানায়।

জানা গিয়েছে, ১৯০৮ সালের পর ১১২ বছর পর এভাবে রেকর্ড ভাঙা বৃষ্টি হয়েছে হায়দরাবাদে। আইএমডির পূর্বাভাস অনুযায়ী, আজ এবং আগামীকাল ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হায়দরাবাদ সহ তেলেঙ্গানার বিভিন্ন অংশে। অনেক এলাকা প্লাবিত হওয়ায় এলাকার বাসিন্দাদের উদ্ধার করে ত্রাণ শিবিরে পাঠানো হয়েছে।

- Advertisement -

তেলেঙ্গানার বাকি জেলাগুলিতে মারা গিয়েছেন ৩৭ জন। গত শনিবার রাত থেকে বৃষ্টি শুরু হয়েছে হায়দরাবাদ এবং তেলেঙ্গানার অন্যান্য অংশে। আগামী ৪৮ ঘণ্টা বজ্রবিদ্যুৎ সহ অতি ভারী বৃষ্টির সতর্কতা দিয়েছে মৌসম ভবন।

১৯ অক্টোবর মধ্য বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। আজকের মধ্যে এই নিম্নচাপ আরও শক্তিশালী হয়েছে। নিম্নচাপ ক্রমশ ওড়িশা এবং অন্ধ্র উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। নিম্নচাপের প্রভাবে তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক এবং ওড়িশা উপকূলে বৃষ্টি হবে।

সেখানে মোতায়েন রয়েছে সেনাবাহিনী এবং এনডিআরএফ-এর হেলিকপ্টার। নিচু এলাকার বাসিন্দাদের সরকারের তরফে নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলা হয়েছে।