করোনা যুদ্ধে জয়ী বৃদ্ধা, আক্রান্ত কিশোর

238
ফাইল ছবি।

রায়গঞ্জ: উত্তর দিনাজপুরে করোনা সংক্রামিতের সংখ্যা ক্রমশ বাড়ছে। মঙ্গলবার ১২ বছরের এক কিশোরের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। রায়গঞ্জ ব্লকের হাতিয়া হাইস্কুলের কোয়ারান্টিন সেন্টার থেকে তাকে উদ্ধার করে রায়গঞ্জ কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে স্বাস্থ্য দপ্তরের তরফে।

এদিন স্কুলের ভেতর অ্যাম্বুল্যান্স ঢুকতেই রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন শিক্ষক-শিক্ষিকারা। মিড ডে মিলের চাল, আলু দেওয়ার কথা ছিল এদিন। কিন্তু করোনা আক্রান্তের হদিশ মেলায় অভিভাবকরা আর স্কুলমুখী হননি। রায়গঞ্জের বিডিও রাজু লামা জানান, স্কুলটি স্যানিটাইজ করার ব্যবস্থা করা হবে। তবে এদিন শিক্ষকদের ঘর স্যানিটাইজ করার ব্যবস্থা করেন গৌরী গ্রাম পঞ্চায়েতের প্রধান সীমা মন্ডল।

- Advertisement -

ডালখোলার তিনজন করোনা আক্রান্তকে এদিন কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান জানান, আতঙ্কের কিছু নেই, যে পরিমাণ আক্রান্ত হচ্ছে তার চেয়ে বেশি সুস্থ হচ্ছে।

অন্যদিকে, এদিনই করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরেছেন এক ৭০ বছর বয়সি বৃদ্ধা। তাঁর বাড়ি হেমতাবাদ ব্লকে। এদিন রাত আটটা নাগাদ ওই বৃদ্ধাকে ফুল, মিষ্টি ও শংসাপত্র দিয়ে সংবর্ধনা জানান স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। কোভিড হাসপাতালের অ্যাম্বুল্যান্সে ওই বৃদ্ধাকে বাড়ি পৌঁছে দেওয়া হয়।

হাসপাতালের সুপারিনটেনডেন্ট দিলীপকুমার গুপ্তা জানান, এর আগেও অনেক করোনা আক্রান্তকে সুস্থ করে বাড়ি ফেরানো হয়েছে। এদিন একজন বৃদ্ধাকে সুস্থ করে বাড়ি ফেরানো হল। বৃদ্ধার বক্তব্য, ‘সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরে খুব ভালো লাগছে।‘