৭২ ঘণ্টা ভারি বৃষ্টিপাতের সম্ভবনা শিলিগুড়ি সহ পাহাড়ি এলাকায়

74

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: শীত বিদায় নিতেই উত্তরে বাড়ছে দিনের তাপমাত্রা। যদিও এখনই রাতের তাপমাত্রায় খুব একটা হেরফের হচ্ছে না। তবে, ভারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে উত্তরবঙ্গ এবং সংলগ্ন অঞ্চলে বজ্র বিদ্যুৎ সহ ভারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে বলে স্পষ্ট করল সিকিম আবহাওয়া দপ্তর। সেক্ষেত্রে সমতল সহ পাহাড়ি এলাকায় জুড়ে সতর্কতা জারি করা হয়েছে ইতিমধ্যে।

বুধবার সকাল থেকেই শিলিগুড়ির তাপমাত্রা কিছুটা ঊর্ধ্বমুখী থাকলেও বেলা গড়াতেই আকাশ মেঘাচ্ছন্ন হয়ে যায়। দু এক পসলা বৃষ্টির পাশপাশি ঝোড়ো হাওয়া বইতে দেখা যায়। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, উত্তরবঙ্গ এবং সিকিম অঞ্চলে বাতাসের উপরিভাগে নিম্মচাপ অক্ষরেখা অবস্থান করছে। ফলত দার্জিলিং, কালিংপং এবং সিকিমে ভারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। সম্ভবনা রয়েছে বজ্রপাতের। অন্যদিকে, দার্জিলিং এবং সিকিম জুড়ে তুষারপাতের সম্ভবনাও রয়েছে। আরও জানা গিয়েছে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলা জুড়ে বিক্ষিপ্তভাবে বৃষ্টপাত হওয়ার সম্ভবনা রয়েছে।

- Advertisement -

সিকিম আবহাওয়া দপ্তরের অধিকর্তা গোপীনাথ রাহা বলেন, ‘ঝাড়খণ্ড এবং সংলগ্ন অঞ্চলের ওপর একটা ঘূর্ণাবর্ত অবস্থান করায় এখনই উত্তরে গ্রীষ্মের দাবদাহ প্রকট হচ্ছে না। তবে, দিনের বেলায় তাপমাত্রা কিছুটা ঊর্ধ্বমুখী থাকবে। থাকছে ৭২ ঘণ্টা বৃষ্টির সম্ভবনা। ’