দক্ষিণ দিনাজপুরে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী, সংক্রামিত ৭৭

404

বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে আরও ৭৭ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। মঙ্গলবার স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, গত ১১, ১২ ও ১৩ সেপ্টেম্বর সংক্রামিতদের লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজের ভিআরডিএলে পাঠানো হয়েছিল। সেখান থেকে এদিন ৪৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে বাকি ৩২ জনের রিপোর্ট অ্যান্টিজেন ও ট্রুনাট টেস্টের মাধ্যমে পজিটিভ এসেছে।

এই নিয়ে জেলায় মোট সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,৫৩১। এদিন জেলায় ৩৫ জনের ছুটি হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট ৪,০৮৯ জন করোনা সংক্রামিত হওয়া মানুষ সুস্থ হয়ে উঠেছেন। এদিনের সংক্রামিতদের চিকিৎসার উদ্যোগ নিতে শুরু করেছে জেলা স্বাস্থ্য দপ্তর।

- Advertisement -

এদিন মালদা থেকে আসা ৪৫ জন আক্রান্তদের মধ্যে রয়েছেন বালুরঘাট শহরের কংগ্রেসপাড়ার ১ জন ও বালুরঘাট ব্লক এলাকার ৫ জন (দাশুল-নাজিরপুর, হরিহরপুর-বোল্লা, ডাঙ্গা-মঙ্গলপুর, পোল্লাপাড়া-পতিরাম, কইগ্রাম-খাঁপুর) বাসিন্দা। এছাড়াও হিলি ব্লকের ২ জন (বাবুপাড়া, খারুন), কুমারগঞ্জ ব্লকে ৪ জন (কাটনাপাড়া, ধাধলপাড়া, তিলনা, খরাইল-রামকৃষ্ণপুর), তপন ব্লকের ৫ জন (বানেশ্বরবতী, পুলিশ থানা, ভিকাহার, হলিদানা, ফতেপুর), বংশীহারি ব্লকের ৪ জন (তেলিকুড়ি-শিহল, মোল্লাপাড়া-করই, গোবিন্দপুর -কুশকারী, গোবিন্দপুর-কুশকারী), গঙ্গারামপুর ব্লকের ৩ জন (পাটন, বরম-অশোকগ্রাম), বুনিয়াদপুর শহরের ৩ জন (আলীগাড়া, বুনিয়াদপুর, কুসুম্বা-ধামুয়াপাড়া), কুশমন্ডি ব্লকের ১৩ জন (কুশমন্ডি, উঃ নাহিট, পাহাড়গ্রাম, মহাগ্রাম, মালিহার, মঙ্গলপুর, মঙ্গলপুর, বরইডাঙ্গা, ডাহুয়াকুড়ি), হরিরামপুরের ৫ জন (যোগনাইল-বৈরহাট্টা, বড়মাহার-বৈরহাট্টা, সুন্দইল-বাগিচাপুর, কেশরাইল-পুন্ডরী) এলাকার বাসিন্দা।