প্রবল বিস্ফোরণে কেঁপে উঠল কর্ণাটকের শিবমোগা, মৃত ৮

2141
প্রতীকী

বেঙ্গালুরু: প্রবল বিস্ফোরণে কেঁপে উঠল কর্ণাটকের শিবমোগা এলাকা। ঘটনায় কমপক্ষে ৮ জনের মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। তবে এটি বোমা বিস্ফোরণ নাকি অন্য কিছু, তা নিয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। এই ঘটনায় শুক্রবার সকালে টুইটে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি রাজ্য সরকার ঘটনায় হতাহতদের পরিবারকে সবরকম সহযোগিতা করবে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সূত্রের খবর, বৃহস্পতিবার রাত ১০টা ২০ মিনিটে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। কয়েক কিলোমিটার এলাকায় এই কম্পন অনুভূত হয়েছে। এমনকি, পার্শ্ববর্তী চিকমাগালুর জেলার একাংশেও এই কম্পন অনুভূত হয়েছে বলে দাবি। বিস্ফোরণস্থলের কাছাকাছি এলাকায় রাস্তায় বড় ফাটল দেখা গিয়েছে। বহু বাড়ির জানলার কাচ ভেঙে পড়েছে। আবালাগিরি গ্রামের হোনাসুদির কোনও পাথর খাদানে বিস্ফোরণ হয়ে থাকতে পারে বলে অনুমান পুলিশের।

- Advertisement -

বিস্ফোরণের বিষয়টি সুনিশ্চিত করেছেন পুলিশের এডিজি প্রতাপ রেড্ডি। তিনি জানান, শিবমোগা গ্রামীণ থানার কাছাকাছি এলাকাতেই বিস্ফোরণ হয়েছে। একটা ক্ষতিগ্রস্ত ট্রাক দেখতে পাওয়া গিয়েছে। তবে ওই ট্রাকে কোনও বিস্ফোরক ছিল কি না বা বিস্ফোরণে ট্রাকটি ক্ষতিগ্রস্ত হয়েছে কি না, তা স্পষ্ট নয়। রেড্ডি জানান, কয়েক জনের মৃত্যু হয়েছে। তবে বিস্ফোরণস্থলে ঢুকতে পারেনি পুলিশ। সেখানে আরও বিস্ফোরক থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গোটা এলাকা ইতিমধ্যেই সিল করে দেওয়া হয়েছে। ঘটনাস্থলে বম্ব স্কোয়াড গিয়ে তদন্ত শুরু করেছে।