ট্রাক ও বাসের সংঘর্ষ মৃত ৮ পরিযায়ী শ্রমিক, আহত ৫৪

679
প্রতীকী ছবি। ছবি: পিটিআই

ওয়েব ডেস্ক: ফের বাড়ি ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়লেন পরিযায়ী শ্রমিকরা।

উত্তরপ্রদেশের পর এবার মধ্যপ্রদেশ। ট্রাক ও বাসের সংঘর্ষ মৃত্যু হল আট শ্রমিকের। আহত অন্তত ৫৪ জন।  তাঁদের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার গভীর রাতে মধ্যপ্রদেশের গুনার কাছে ক্যানটনমেন্ট থানা এলাকায় দুর্ঘটনাটি ঘটে। শ্রমিকদের বেশিরভাগই উত্তরপ্রদেশের উন্নাওয়ের বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে।

- Advertisement -

পরিযায়ী শ্রমিকের ওই দলটি একটি ট্রাকে করে মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশ ফিরছিল। ক্যানটনমেন্ট থানা এলাকায় বাইপাসের ওপর আমেদাবাদমুখী একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় ট্রাকটির।

ট্রাকে থাকা এক শ্রমিক জানিয়েছেন, দুর্ঘটনার সময় তাঁরা ঘুমাচ্ছিলেন। ট্রাকে প্রায় ৬০ জন ছিল। রাত প্রায় ৩ঠে নাগাদ দুর্ঘটনাটি ঘটে বলে জানান তিনি। এক পুলিশ আধিকারিক জানান, শ্রমিকদের উন্নাওয়ে পাঠানোর চেষ্টা করা হচ্ছে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান টুইটে মধ্যপ্রদেশের ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। পাশাপাশি বুধবার রাতে উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরের ঘটা দুর্ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন তিনি।

উল্লেখ্য, বুধবার রাতেই আরও একটি দুর্ঘটনায় ৬ পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। রাত ১১টা নাগাদ উত্তরপ্রদেশের মুজফ্ফরনগর জেলার মুজফ্ফনগর-সাহারানপুর হাইওয়ের উপর ঘালাউলি চেকপোস্টের কাছে সরকারি বাসের চাকায় পিষ্ট হয়ে ওই ৬ পরিযায়ী শ্রমিক প্রাণ হারান।

এর আগে গত সপ্তাহে মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের কাছে মালবাহী ট্রেনে পিষ্ট হয়ে ১৬ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে।