করোনায় সংক্রামিত মালদার অতিরিক্ত জেলাশাসক সহ একাধিক আধিকারিক

638

পুরাতন মালদা: মালদা জেলায় করোনা সংক্রমণে রাশ টানা যাচ্ছে না কিছুতেই। গত ২৪ ঘণ্টায় এক অতিরিক্ত জেলাশাসক ও একাধিক প্রশাসনিক আধিকারিক সহ জেলায় মোট ৮১ জন করোনা সংক্রামিতের হদিস।

সংক্রমণের নিরিখে উত্তরবঙ্গ সবচেয়ে সংকটজনক অবস্থা মালদা জেলারই। নতুন করে সংক্রামিতদের মধ্যে রয়েছেন মালদার অতিরিক্ত জেলাশাসক (ভূমি ও ভূমি রাজস্ব) এবং তাঁর স্ত্রী। তাঁর স্ত্রী জেলা পরিকল্পনা বিভাগের শীর্ষ আধিকারিক পদে কর্মরত। এছাড়াও সংক্রমণ ধরা পড়েছে এক এনআইসি কর্তার। করোনায় সংক্রামিত হয়েছেন মানিকচক ব্লকের বিডিও। মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের এক অ্যাসিট্যান্ট সুপারেরও সংক্রমণ ধরা পড়েছে।

- Advertisement -

গত ২৪ ঘণ্টায় ইংরেজবাজার পুরসভা এলাকায় সবচেয়ে বেশি ৩৭ জনের সংক্রমণ ধরা পড়েছে। ইংরেজবাজার ব্লকের গ্রামীণ এলাকায় সংক্রামিত হয়েছেন চারজন। পুরাতন মালদা পুর এলাকা ও গ্রামীণ এলাকায় তিনজন করে মোট ছ’জনের সংক্রমণ ধরা পড়েছে। কালিয়াচক ১ নম্বর ব্লকে ৬ জন, কালিয়াচক ২ নম্বর ব্লকে ২ জন, কালিয়াচক ৩ নম্বর ব্লকে ৫ জন, রতুয়া ২ নম্বর ব্লকে ৩ জন, মানিকচকে ৩ জন, হবিবপুরে ৪ জন, বামনগোলায় ৩ জন, গাজোল, চাঁচোল ও হরিশ্চন্দ্রপুর ১ ব্লকে একজন করে সংক্রামিত হয়েছেন। আরও পাঁচজন সংক্রামিতের ঠিকানা এখনও জানা যায়নি।

সব মিলিয়ে মালদা জেলায় মোট করোনা সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৪৭। এদিকে, পুরাতন মালদার কোভিড হাসপাতালে ভর্তি রয়েছেন ৪২ জন। তাঁদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক।

কোভিড হাসপাতাল ও স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, শুক্রবার করোনা সংক্রামিত ২২ বছরের এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি হবিবপুরের বাসিন্দা বলে খবর। মালদা মেডিকেল কলেজের সারি ওয়ার্ডে ভর্তি ছিলেন। করোনা পজিটিভ ধরা পড়ায় তাঁকে কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তবে সেখানে ভর্তি হওয়ার আগেই তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে। যদিও এই বিষয়ে জেলা স্বাস্থ্য দপ্তরের তরফে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি।