অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে আটক ৯ বাংলাদেশি

245

চ্যাংরাবান্ধা: সীমান্ত টপকে অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে নয়জন বাংলাদেশি নাগরিকসহ এক ভারতীয়কে আটক করল বিএসএফ।রবিবার ঘটনাটি ঘটেছে কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা সীমান্তে।

এদিন চ্যাংরাবান্ধা ভিআইপি মোড় এলাকায় একটি যাত্রীবাহী বাস থেকে তাদের আটক করা হয়েছে।বাসটি কুচলিবাড়ি থেকে আসছিল। গোপন সূত্রে খবর পেয়ে ১৪৮নং ব্যাটালিয়ন বিএসএফের চ্যাংরাবান্ধা সীমান্ত চৌকির বিএসএফ কর্তৃপক্ষ তাদের আটক করেন। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে বেশকিছু চাঞ্চল্যকর তথ্যও পাওয়া গিয়েছে। যদিও তদন্তের স্বার্থে এনিয়ে এখনই কিছু বলতে নারাজ বিএসএফ কর্তারা। আটক ব্যক্তিদের মেখলিগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দেওয়া হবে বলে তাঁরা জানান।

- Advertisement -

আটক ৯জনের মধ্যে কয়েকজন মহিলার পাশাপাশি শিশুও রয়েছে। রয়েছেন এক ভারতীয় নাগরিকও। বাংলাদেশের ওইসব নাগরিক ইতিপূর্বেই সীমান্ত টপকে ভারতে ঢুকেছিলেন। তারপর কাজের খোঁজে তাঁরা রাজস্থানে পাড়ি দিয়েছিলেন। সেখানে শ্রমিকের কাজ করতেন। লকডাউনের জেরে তাঁরা কয়েকমাস পূর্বে আবার চোরাপথে বাংলাদেশে প্রবেশ করেন। কাজের খোঁজে পুনরায় তাঁরা ভারতে ঢোকেন কুচলিবাড়ি সীমান্ত দিয়ে। ভারতে ঢোকার পর তাঁরা সীমান্তের কোথাও আশ্রয় নেন। তবে এজন্য ভারতীয় দালালদের সহায়তা নিয়েছেন। গোপন সূত্রে খবর পেয়ে এদিন চ্যাংরাবান্ধা ভিআইপি মোড়ে তাদের আটক করা হয়েছে।

এদিনের ঘটনার পর অনেকেরই প্রশ্ন সীমান্তে বিএসএফের কড়া নজরদারি এবং কাঁটাতারের বেড়া থাকা সত্বেও কী করে অবৈধভাবে পারাপারের চেষ্টা চলছে এখনও?