নোটবন্দির সময় ৯ কোটি কালো টাকা সাদা করার অপরাধে গ্রেপ্তার যুবক

406

নয়াদিল্লি: ভুয়ো নথি দিয়ে ৭টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার অভিযোগে শনিবার এক যুবককে গ্রেপ্তার করল দিল্লি পুলিশ। তাঁর বিরুদ্ধে আরও অভিযোগ, শুধু ভুয়ো নথি নয়; নোটবন্দির সময়ে সেই অ্যাকাউন্ট গুলির মাধ্যমে ৯ কোটি কালো টাকা সাদা করার অভিযোগ উঠেছে।

দিল্লি পুলিশ সূত্রে খবর, ৩৫ বছর বয়সি ওই যুবকের নাম গৌরব সিঙ্ঘাল। আয়কর দপ্তরের আধিকারিক রাজেশ কুমার গুপ্ত গৌরবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তিনি জানিয়েছেন, ৯ নভেম্বর ২০১৬ থেকে ওই বছর ৩০ ডিসেম্বর পর্যন্ত সাতটি ব্যাঙ্ক খুলেছেন গৌরব। পুলিশের দাবি, নোটবন্দি পর্বে অন্যের কালো টাকা সাদা করার জন্য জাল নথি দিয়ে এক সঙ্গে ৭টি অ্যাকাউন্ট খোলেন গৌরব সিঙ্ঘাল। কালো টাকা সাদা করার জন্য গৌরব কমিশন নিতেন।

- Advertisement -

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, এক ব্যক্তির ৭টি অ্যাকাউন্টই ব্যবসার কাজে ব্যবহার করা হয়। ঠিকানায় লেখা ছিল, বিশ্বাস নগর, সহদোরার নাম। কেওয়াইসি-তে যে ছবি ছিল তা দেখে গৌরব সিঙ্ঘালকে চিহ্নিত করে পুলিশ। এরপর তাঁকে সহদোরা থেকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদের সময় গৌরব পুলিশকে জানিয়েছে, জাল নথি যেমন ভুয়ো ভোটার কার্ড, প্যান কার্ড তিনি অ্যাকাউন্ট খোলেন। যোগেশ কুমার, রাহুল জৈন নামে পুলিশের দুই শীর্ষকর্তা জানান, তদন্তের স্বার্থে ওই জাল নথি বাজেয়াপ্ত করা হয়েছে। প্রতিটি অ্যাকাউন্ট খোলার জন্য দুটো নাম ব্যবহার করা হয়েছে।