বোলতার কামড়ে হুলুস্থুল, মৃত্যু শিশুর

354

হরিশ্চন্দ্রপুর: বোলতার কামড়ে মৃত্যু হল এক শিশু কন্যার। গুরুতর আহত হয়েছেন আরও তিনজন। ঘটনাটি ঘটেছে রবিবার ৪টা নাগাদ হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের রশিদাবাদ গ্রাম পঞ্চায়েতের রামশিমূলে। মৃত শিশুর নাম হাসি খাতুন(৩)। আহত হয়েছেন শিশুটির ঠাকুমা সুবেরা বেওয়া(৭০), জেঠিমা সাবেরা বিবি ও মেজো ভাই রোজ আলি(৬)। শিশুটির অকাল মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

পরিবার সূত্রে জানা গিয়েছে, হাসি খাতুন ও তার মেজো ভাই রোজ আলি রবিবার বিকেলে নিজেদের বসত বাড়ির পিছনে এক পরিত্যক্ত অসম্পূর্ণ পাকা বাড়ির ভিটেতে খেলছিল। তাদের বসত বাড়ির চালে গজিয়ে উঠেছিল বোলতার চাক। সেই সময় এক ঝাঁক বোলতা ক্ষুদে দুই শিশুকে হামলে ধরে। তাদের চিৎকার চেঁচামেচি শুনে ছুটে যান ঠাকুমা সুবেরা বেওয়া ও জেঠিমা সাবেরা বিবি। তাদেরকেও হামলে ধরে বিষাক্ত বোলতা। গুরুতর আহত হয়ে পড়েন দুই শিশু সহ চারজন। তাদেরকে চিকিৎসার জন্য চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা দুই শিশুর আশঙ্কাজনক অবস্থা দেখে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তর করে। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মারা যায় শিশুটি। বর্তমানে তিনজন চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বলে খবর।

- Advertisement -

শিশুর মামা ফুলসার আলম জানান, তাঁরা তিন ভাই ও এক বোন। হাসি খাতুন ছিল ছোট। জামাইবাবু হাসিবুল আলম ভিন রাজ্য জয়পুরে রিকশা চালায়। তাদের অভাবের সংসার। সামান্য বোলতার কামড়ে এক শিশুর অকালে প্রাণ চলে যাবে তা ভেবে স্থির থাকতে পারছেন না।