দিনহাটায় স্ত্রী হত্যায় অভিযুক্ত পলাতক বাংলাদেশী যুবক গ্রেপ্তার

389

সঞ্জয় সরকার, দিনহাটা: স্ত্রীকে  হত্যার দায়ে অভিযুক্ত এক পলাতক বাংলাদেশী নাগরিককে গ্রেপ্তার করল কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার পুলিশ। গোপন সুত্রে খবর পেয়ে মঙ্গলবার গভীর রাতে দিনহাটা-২ ব্লকের নাজিরহাট-১ গ্রামপঞ্চায়েতের নাজিরহাট বাজার সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে রনি ঘোষ(৩০) নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তিনি বাংলাদেশের টাঙাইল জেলার থানাপাড়ার বাসিন্দা।

পুলিশ সুত্রে জানা গিয়েছে, ২০১৪ সালের ১৪ই  সেপ্টেম্বর বাংলাদেশের গাজীপুর নিবাসী জনৈক চিনিবাস ঘোষ তার  কন্যা মন্টি ঘোষকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ তুলে টাঙাইল মডেল থানায় মামলা দায়ের করেন। মুলত তার মেয়ের স্বামী রনি ঘোষ ও  তার পরিবারের বাকি সদস্যদের বিরুদ্ধে তিনি অভিযোগ জানান। অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছিল।

- Advertisement -

জানা গিয়েছে, বাংলাদেশের উচ্চ আদালতে মামলা চলাকালীন রনি ঘোষ জামিনে মুক্ত হন এবং গা ঢাকা দেন। মুল অভিযুক্ত পলাতক থাকলেও মামলা চলতে থাকে এবং অবশেষে ২০১৯ সালের ১৪ই অক্টোবর টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল অভিযুক্ত রনি ঘোষের মৃত্যুদন্ড ও এক লক্ষ টাকা জরিমানার নির্দেশ দেয়। বাংলাদেশের পুলিশ অভিযুক্তকে হন্যে হয়ে খুঁজছিল।

অভিযুক্তের খোঁজ পেতে সংলগ্ন দেশের পুলিশ, সীমান্ত রক্ষী বাহিনী ও প্রশাসনকেও  জানায় তারা। এমন অবস্হায় মঙ্কলবার গভীর রাতে দিনহাটা ২ ব্লকের  নাজিরহাট এলাকার একটি ভাড়াবাড়ি থেকে সাহেবগঞ্জ থানার  পুলিশ ওই পলাতক অভিযুক্তকে গ্রেপ্তার করে। সাহেবগঞ্জ থানার ওসি হেমন্ত শর্মা বলেন, নাজিরহাট এলাকার একটি ভাড়াবাড়িতে  আত্মগোপন করে ছিল ওই পলাতক বাংলাদেশী আসামি।

গোপন সুত্রে খবর পেয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা ঋজু করে ঘটনার তদন্ত করছে পুলিশ। বুধবার অভিযুক্তকে দিনহাটা মহুকুমা আদালতে পেশ করা হলে বিচারক তার ৪ দিনের পুলিশী হেফাজতের নির্দেশ দিয়েছেন। নিয়ম মেনে প্রয়োজনীয় সব পদক্ষেপ করবে পুলিশ।