নিখোঁজ কিশোরকে কাশ্মীর থেকে উদ্ধার করল প্রধাননগর থানার পুলিশ

51

শিলিগুড়ি: এক মাসের বেশী সময় যাবৎ নিখোঁজ যুবককে কাশ্মীর থেকে শিলিগুড়ি ফিরিয়ে আনল প্রধান নগর থানার পুলিশ। ঘটনায় পুলিশের ভূমিকা বিভিন্ন মহলে প্রশংসিত হচ্ছে।

চলতি বছরের ৩১ মে প্রধান নগর থানার অন্তগর্ত পঞ্চনই সংলগ্ন আগমসিং এলাকা থেকে নিখোঁজ হয়েছিল বছর ১৪-র ওই নাবালক। দিনভর খোঁজাখুজি শেষেও কোনও খোঁজ না মেলায় অবশেষে প্রধাননগর থানার নিখোঁজ সংক্রান্ত অভিযোগ দায়ের করা হয় ওই নাবালকের পরিবারের তরফে। অভিযোগ হাতে পেতেই ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। এরইমাঝে ওই নাবালক তাঁর মা’কে ফোন করে। সেই ফোন নম্বরের সূত্র ধরেই নতুন করে তদন্ত শুরু করে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশ জানতে পারে ফোনটি শ্রীনগরের নওগাঁ পুলিশ স্টেশন এলাকা থেকে এসেছিল। এরপরেই নাবালকের পরিবারের সদস্যদের নিয়ে শ্রীনগর রওনা দেয় তদন্তকারী বিশেষ দল। সেখানকার একটি বরফ ফ্যাক্টরি থেকে ওই নাবালক থেকে উদ্ধার করে নিয়ে আসা হয় এদিন।

- Advertisement -

পুলিশ সূত্রে খবর, ওই নাবালক একাই বাড়ি থেকে বেরিয়ে এনজেপি স্টেশনে থেকে ট্রেনে চাপে। সেসময় এক অপরিচিত ব্যক্তি তাকে শ্রীনগরের গুলশননগরে নিয়ে যায়। সেখানে দিনকয় এক অবসরপ্রাপ্ত পুলিশ কর্মীর বাড়িতে ছিল ওই নাবালক। এরপর স্থানীয় কিছু যুবকের সঙ্গে যোগাযোগ করে সে বরামুলার একটি বরফ ফ্যাক্টারিতে কাজে যোগ দেয়। এবিষয়ে প্রধান নগর থানার এক কর্তা বলেন, ‘এএসআই রাজু সরকার সহ বিশেষ দল সাহসিকতার সঙ্গে বারামুলার মতো যুদ্ধরত জায়গায় গিয়ে ওই নাবালকটিকে উদ্ধার করে ফিরিয়ে নিয়ে আসতে সমর্থিত হয়েছেন।’