বরকনের জন্য হিরে বাঁধানো মাস্ক

269

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: দেশে করোনা সংক্রমণ ঝড়ের গতিতে বাড়ছে। এরই মধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্বীকার করে নিয়েছে বাতাসের মাধ্যমেও করোনা ভাইরাস ছড়াতে পারে। তাই সংক্রমণ রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি মাস্ক পরা আবশ্যিক।

করোনার মধ্যেও বিয়ের মতো অনুষ্ঠান কিন্তু বন্ধ নেই। আর বিয়েতে সকলে জমকালো পোশাক ও তাঁর সঙ্গে মিলিয়ে গয়না পরতেই পছন্দ করেন। এবার বিয়ে বাড়িতে অন্য সব পোশাক বা গয়নার ভিড়ে স্থান করে নিয়েছে মাস্কও। কার মাস্ক কতটা স্টাইলিস্ট সেটা নিয়েও যেন একপ্রকার প্রতিযোগিতা শুরু হয়েছে।

- Advertisement -

কাপড়ের তৈরি সাধারণ মাস্কের পাশাপাশি এন ৯৫ মাস্কের কথা আমরা সকলেই জানি ও ব্যবহার করি। কিন্তু হিরে বাঁধানো মাস্ক? কি অবাক হলেন? হ্যাঁ, গুজরাটের সুরাটে একটি গয়নার দোকানে হিরে বাঁধানো মাস্ক বিক্রি হচ্ছে। দাম দেড় থেকে চার লক্ষ টাকার মধ্যে।

সুরাটের ওই গয়নার দোকানের মালিক বলেন, ‘কিছুদিন আগে এক ব্যক্তি দোকানে এসে জানান, তাঁর বাড়িতে বিয়ের অনুষ্ঠান রয়েছে। তিনি বরকনের জন্য দু’টি একদম আলাদা ডিজাইনের মাস্ক চান। সেসময় হিরে বাঁধানো মাস্ক তৈরি করা হয়। পরে তা ওই ব্যক্তির হাত তুলে দেওয়া হয়। মাস্ক তৈরিতে হিরের পাশাপাশি সোনাও ব্যবহার করা হয়েছে।’