চিয়েল্লিনি-বোনুচ্চি জুটিকে ব্যালন ডিঅর!

লন্ডন : কোপাজয়ী লিওনেল মেসি বা ইউরোর সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নয়। এবার ব্যলন ডিঅর দেওয়া হোক ইতালির স্টেন্টার ব্যাক জুটি জিওর্জিও চিয়েল্লিনি আর লিওনার্দো বোনুচ্চিকে। আজ্জুরিরা ইউরো চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে এই দাবি উঠছে সোশ্যাল মিডিয়ায়।

জুভেন্টাসের এই জুটি অবশ্য তা নিয়ে ভাবতে নারাজ। এক দশকেরও বেশি জাতীয় দল ও ক্লাবে একসঙ্গে কাটিয়ে ফেলা দুই ডিফেন্ডার দলকে জেতাতে পেরেই খুশি। বোনুচ্চি একটু বেশিই খুশি ইংল্যান্ডের সমর্থকদের চুপ করাতে পেরে। বুকায়ো সাকার পেনাল্টি কিক জিয়ানলুইজি ডোনারুম্মা ঠেকানো মাত্রই সোজা ক্যামেরার সামনে গিয়ে দুবার বললেন, ইটস কামিং রোম!

- Advertisement -

কেন বললেন, তার ব্যখ্যা ম্যাচ শেষে দিলেন বোনুচ্চি। বললেন, ইংল্যান্ড ফাইনালে ওঠার পর থেকেই আমরা শুনছি, ইটস কামিং হোম! সমর্থকরা নিশ্চিত ছিল যে ট্রফিটা লন্ডনেই থাকবে। তবে দুঃখের সঙ্গে জানাচ্ছি, ট্রফি সুন্দরভাবে রোমের উদ্দেশ্য রওনা দিচ্ছে। সারা বিশ্বের ইতালিয়ানরা এই জয় নিয়ে আনন্দ করতে পারবে।

ইতালিয়ানদের প্রিয় খাবার পাস্তা নিয়ে অশালীন মন্তব্য করেছিল ইংল্যান্ডের সমর্থকদের একাংশ। তা নিয়ে জবাব দিয়েছেন বোনুচ্চি। তাঁর কটাক্ষ, তোমাদের এখনও কিছুদিন ভালোভাবে পাস্তা খেতে হবে। তোমরা ভেবেছিলে ট্রফি লন্ডনে রেখে দেবে। তবে আমরা সেটা বিমানে করে রোমে নিয়ে যাচ্ছি। রবিবার ফাইনালে তাঁর গোলেই সমতা ফেরায় ইতালি। টাইব্রেকারেও গোল করেন তিনি।

তাঁর সঙ্গী তথা ইতালির অধিনায়ক চিয়েল্লিনি আবার নজর কাড়লেন সাংবাদিক সম্মেলনে এসে। এবার ইউরোয় কোকাকোলার ঠান্ডা পানীয় বা হেইনিকেনের বিয়ারের বোতল টেবিল থেকে সরিয়ে দেওয়া নিয়ে একাধিকবার বিতর্ক হয়েছে। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রথমে একবার বিয়ারের বোতলে আর একবার ঠান্ডা পানীয়ে বোতলে চুমুক দিলেন। যেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, পল পোগবাদের উদ্দেশ্যে বার্তা দিলেন, মাঠের বাইরের কথা না ভেবে ম্যাচ জেতাটাই আসল।