কলকাতা ফেরত যুবকের শরীরে করোনা সংক্রমণ ফালাকাটায়   

437

ফালাকাটা: কলকাতা ফেরত ফালাকাটার এক যুবকের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। শনিবার দুপুরে আলিপুরদুয়ার জেলা স্বাস্থ্য দপ্তর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে এদিন জেলায় ওই একজনই করোনা পজিটিভ। ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালের ট্রুনাট মেশিনে তাঁর লালার নমুনা পরীক্ষা করা হয়েছিল। শুক্রবার রিপোর্ট পজিটিভ আসে। তারপরই ওই যুবককে কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্বাস্থ্য দপ্তর সূত্রের জানা গিয়েছে, ফালাকাটা শহরের নৃপেন মিত্র কলোনির বাসিন্দা ওই যুবক পেশায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার। তিনি কলকাতায় একটি বেসরকারী সংস্থায় চাকরি করেন। গত বৃহস্পতিবার তিনি ফালাকাটায় ফেরেন। স্বাস্থ্য দপ্তর তাঁকে ১৪ দিন হোম কোয়ারান্টিনে থাকার নির্দেশ দেয়। কিন্তু তিনি বাড়িতে না গিয়ে বাবুপাড়ার একটি হোটেলে কোয়ারান্টিনে থাকেন।

- Advertisement -

সেদিনই ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালে পরীক্ষার জন্য লালার নমুনা দেন ওই যুবক। ট্রুনাট মেশিনে নমুনা পরীক্ষার পর দেখা যায়, ওই যুবক করোনা পজিটিভ। শুক্রবার রাতেই স্বাস্থ্য দপ্তরের তরফে তাঁকে তপসিখাতার কোভিড হাসপাতালে ভর্তি করা হয়।

স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, যেহেতু ট্রুনাট মেশিনে নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে, তাই তাঁর লালার নমুনা দ্বিতীয়বার পরীক্ষার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিআরডিএলে পাঠানো হবে।