প্রার্থী পদ ইস্যুতে অসন্তোষের ঝড় আছড়ে পড়ল বিজেপির হেস্টিংসের দপ্তরে

98

কলকাতা: আসন্ন বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের বেশকিছু আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। রবিবার দলের তরফে প্রার্থী তালিকা ঘোষণা হতেই সোমবার বিজেপির হেস্টিংসের দপ্তরের সামনে দফায় দফায় চলে বিক্ষোভ। বিক্ষোভ দেখান বিজেপির কর্মী-সমর্থকরা। দলের সিদ্ধান্তের বিরোধীতা করে একাধিক আসনের প্রার্থীদের বিরোধীতায় সুর চড়িয়ে চলে বিক্ষোভ। পরিস্থিতি সামাল দিতে হিমসিম খেতে হয় পুলিশকে। পরে আলোচনার মাধ্য়মে বিক্ষোভ তুলে নেন বিক্ষোভকারীরা।

এদিন সকালে প্রথমে বিক্ষোভ দেখান হাওড়া পাঁচলা বিধানসভা কেন্দ্রের বিজেপি সমর্থকরা। তাদের অভিযোগ, দলের তরফে যাকে ওই কেন্দ্রে প্রার্থী করা হয়েছে তিনি দুর্দিনে দলের সঙ্গে ছিলেন না। কিছুদিন আগে দলে শামিল হয়েছেন। তাকেই প্রার্থী করা হয়েছে। একইভাবে প্রার্থীর বিরুদ্ধে সুর চড়িয়ে বিক্ষোভে শামিল হন হাওড়া জেলার উদয়নারায়ণপুরের দলীয় কর্মী-সমর্থকরা। ওই কেন্দ্রে দলের তরফে প্রার্থী করা হয়েছে সুমিত রঞ্জন কাড়ারকে। বিক্ষোভকারীদের বক্তব্য, সুমিতবাবু ও তাঁর পরিবারের বিরুদ্ধে প্রচুর অভিযোগ রয়েছে। সেই সব অভিযোগকে উপেক্ষা করেই দলের তরফে তাকে প্রার্থী করা হয়েছে। বিক্ষোভকারীদের দাবি সুমিত কড়ার নয়, তার জায়গায় প্রার্থী করতে হবে ভোলানাথ সাঁপুইকে।

- Advertisement -

বিক্ষোভ চলাকালে বিক্ষোভকারীরা জোর করে দলীয় দপ্তরে ঢুকতে গেলে নিরাপত্তারক্ষীরা তাদের বাধা দেন। তাদের আটকাতে পুলিশকে হিমশিম খেতে হয়। অবশেষে বিজেপির যুব মোর্চার নেতারা বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা সারেন।  তাদের দাবি আলোচনা করে দেখার আশ্বাস দেওয়া হয় যুব নেতৃত্বদের তরফে। এরপরেই বিক্ষোভে সাময়িক ইতি পড়ে।

সিঙ্গুর সহ রাজ্যের বিভিন্ন কেন্দ্রে সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানকারীদের প্রার্থী করা ইস্যুতে ব্যাপক ক্ষোভ দানা বেঁধে উঠেছে নিচুতলার কর্মীদের মধ্য়ে। চলছে ক্ষোভ-বিক্ষোভ।