কোটা ফেরত বাংলার ছাত্রী করোনা আক্রান্ত

হাওড়া: কোটা থেকে পশ্চিমবঙ্গে ফেরা এক ছাত্রীর শরীরে মিলল করোনা ভাইরাস। হাওড়ার বাসিন্দা ওই ছাত্রীকে গোলাবাড়ির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে।

রাজস্থানের কোটায় আটকে থাকা কয়েক হাজার পড়ুয়াকে ১ মে বিশেষ বাসে করে রাজ্য সরকার বাংলায় ফিরিয়ে আনে। গত শুক্রবার ওই ছাত্রী সাঁকরাইলের বাড়িতে ফেরেন। ডাক্তারির প্রশিক্ষণ নিতেই কোটা গিয়েছিলেন ওই ছাত্রী। বাড়ি ফেরার পর থেকে তিনি হোম কোয়ারান্টিনে ছিলেন। তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসায় জেলা স্বাস্থ্য দপ্তরের গাড়ি এসে ওই ছাত্রীকে হাসপাতালে নিয়ে যায় বলে জানা গিয়েছে।

- Advertisement -

এদিকে কোটা থেকে ফেরা ছাত্রীর শরীরে করোনা মেলায় স্বভাবতই রাজ্যজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। কারণ গোটা রাজ্যের বহু ছাত্র-ছাত্রী কোটা থেকে ফিরেছেন। তাঁরা আপাতত হোম কোয়ারান্টিনে রয়েছেন। তবে হাওড়ার আক্রান্ত ছাত্রী কীভাবে সংক্রমিত হয়েছেন, তা এখনও নিশ্চিত করে বলেনি স্বাস্থ্য দপ্তর।

জেলা স্বাস্থ্য দপ্তরের এক কর্তা জানান, ওই ছাত্রী সম্ভবত কোটা থেকেই সংক্রমিত হয়েছেন। তিনি কোন বাসে ফিরেছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি ওই বাসে আর কোন পড়ুয়ারা ফিরেছিলেন তাঁর খোঁজ চালানো হচ্ছে বলে জানান তিনি।

এদিকে রাজ্য সরকার জানিয়েছিল, সমস্তরকম সুরক্ষা বিধি মেনেই ছাত্র-ছাত্রীদের কোটা থেকে বাংলায় ফেরানো হবে। সেইমত কোটায় বাসে ওঠার আগে স্বাস্থ্য পরীক্ষা করানোর পাশাপাশি রাজ্যে ফিরলেও ওই পড়ুয়াদের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। এত সতর্কতা নেওয়া সত্ত্বেও কোটা ফেরত এক ছাত্রীর শরীরে করোনা মেলায় নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।