মালতীপুরের ধানগাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য

98

মুরতুজ আলম, সামসী: ফের অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। ঘটনাটি ঘটেছে, চাঁচল-২ ব্লক তথা মালতীপুর বিধানসভার ধানগাড়া-বিষণপুর জিপির ধানগাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে শনিবার গভীর রাতে। ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়েছে একটি গোয়াল ঘর।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধানগাড়া গ্রামের আবু কালামের গোয়াল ঘর থেকে ধোঁয়া উঠতে দেখে এক প্রতিবেশী চিৎকার করে। চিৎকারে বাড়ি মালিকসহ পাড়ার সকলের ঘুম ভেঙে যায়। ঘুম থেকে উঠে দেখে দাউ দাউ করে আগুন জ্বলছে। এরপর প্রতিবেশীররা বালতি, কলসি নিয়ে রাতেই আগুন নেভানোর কাজে ঝাপিয়ে পড়েন। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল‍্য ছড়ায় ধানগাড়া গ্রামে। দমকলে খবর দেওয়া হলেও পৌঁছায়নি দমকল। এনিয়ে ক্ষোভ রয়েছে গ্রামবাসীদের।

- Advertisement -

গোয়ালঘরের মালিক আবু কালাম জানান, সঠিক সময়ে গ্রামবাসীরা ঝাঁপিয়ে পড়ে আগুন না নেভালে তাঁর শোবার ঘরসহ আশপাশের বাড়ি গুলিতেও আগুন লেগে বড়ো ধরণের ক্ষয়ক্ষতি হতে পারত। কিন্তু তা থেকে রক্ষে মিলেছে। প্রতিবেশীদের বাড়িগুলোতে ছড়াবার আগেই আগুন নেভাতে সক্ষম হন বাসিন্দারা।

বাসিন্দারা অনুমান করেন, গোয়াল ঘরে মশা তাড়ানোর সাঁঝাল থেকেই আগুনের সূত্রপাত বলে অনুমান আবু কালামের। আগুনে বাড়িঘর বাঁচলেও শেষ রক্ষা হয়নি গোয়াল ঘরে মজুত হাস-মুরগি ও ছাগলগুলির। সেগুলি পুড়ে ছাই হয়ে গিয়েছে। তবে গোয়ালঘরে থাকা গবাদি পশুগুলো কোনোক্রমে ছুটে পালিয়ে বেঁচেছে। তবে গোয়ালঘরের পাশে থাকা গোলার ৩০/৪০ কুইন্টাল ধান সব পুড়ে সব ছাই হয়ে গিয়েছে। সব মিলিয়ে লক্ষাধিক টাকা পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান আবু কালাম।