অবৈধভাবে কয়লা তুলতে গিয়ে ডাম্পারের ধাক্কায় মৃত্যু যুবককের, পথ অবরোধ

81

আসানসোল: অবৈধভাবে কয়লা তুলতে গিয়ে ডাম্পারের ধাক্কায় মৃত্যু হয়েছে এক যুবকের। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে আসানসোলের সালানপুর থানার ইসিএলের সালানপুর এরিয়ার বেগুনিয়া কোলিয়ারিতে। সোমবার সকালে কোলিয়ারির রাস্তায় যুবকের রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম অন্তরীক্ষ মণ্ডল(২৮)। আসানসোলের বারাবনি থানার জামগ্রাম পঞ্চায়েতের খড়াবড় গ্রামের বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, রবিবার রাতে ওই যুবক বাড়ি থেকে বেরিয়ে অবৈধভাবে কয়লা তুলতে বেগুনিয়া কোলিয়ারিতে গিয়েছিল। সেসময় ইসিএলের কোনও ডাম্পার তাকে কোলিয়ারির রাস্তায় ধাক্কা মারে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

যুবকের পরিবারের সদস্য ও এলাকার বাসিন্দারা ক্ষতিপূরণের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। তাদের দাবি, ইসিএলের কোলিয়ারির ডাম্পারের ধাক্কায় যুবকের মৃত্যু হয়েছে। তাই ইসিএলকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ মৃতের পরিবারকে দিতে হবে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছোয়। এলাকার বাসিন্দারা প্রায় ৪ ঘণ্টার মতো রাস্তা অবরোধ করেন। পরে পুলিশের হস্তক্ষেপ ও মধ্যস্থতায় ইসিএলের তরফে দাবি পূরণের আশ্বাস দেওয়া হয় বলে জানা গিয়েছে। এরপর পুলিশ দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যায়।

- Advertisement -

স্থানীয়রা বলেন, ‘এনিয়ে গত দু’দিনে কোলিয়ারিতে দুটি পৃথক ঘটনায় দুজনের মৃত্যু হল।’ ইসিএলের তরফে বলা হয়েছে, ঠিক কি ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এই ঘটনা নিয়ে বিজেপির তরফে প্রতিবাদ জানানো হয়েছে। বিজেপি নেতৃত্বর দাবি, ইসিএলকে তদন্ত করে দেখতে হবে।