জলপাইগুড়ি কোভিড হাসপাতালে মাল শহরের করোনা আক্রান্তের মৃত্যু

627

মালবাজার: কোভিড সংক্রমিত অবস্থায় মাল শহরের এক যুবকের মৃত্যু হল। জলপাইগুড়ির কোভিড হাসপতালে বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়। স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, তার কোমরবিডিটির সমস্যা ছিল। মৃত বাসিন্দার মাল শহরের ১৪ নম্বর ওয়ার্ডের প্রমোদনগর কলোনির বাসিন্দা ছিলেন। গত কয়েকদিন যাবৎই তিনি জ্বর এবং শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে ভুগছিলেন।

মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতাল এবং পুরসভার স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে সুপার স্পেশালিটি হাসপাতালের মাধ্যমে তার লালা সংগ্রহ করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ভাইরাস রিচার্জ এন্ড ডায়াগনস্টিক ল্যাবরেটরি (ভিআরডিএল)তে পাঠানো হয়েছিল। সেই পরীক্ষার ফল কোভিড নেগেটিভ এসেছিল। পরে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বুধবার সন্ধ্যায় তাকে মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়।

- Advertisement -

বৃহস্পতিবার মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে ট্রুনাট মেশিনে লালার নমুনা পরীক্ষার পর। এবার তার কোভিড পজিটিভ রিপোর্ট আসে। তারপর তাকে তৎক্ষণাৎ জলপাইগুড়ি জেলার কোভিড হাসপাতালে পাঠানো হয়। স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, কোভিড হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়েছিল। তাকে রাতের খাবারও দেওয়া হয়েছিল। তখন হঠাৎ করে তিনি মারা যান।

স্বাস্থ্য বিভাগের দাবি, তার শ্বাসকষ্টের পাশাপাশি ফুসফুসের সংক্রমণ এবং সেপটিসেমিয়াও ছিল । স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, প্রশাসনিক নিয়ম অনুযায়ী তার মরদেহের অন্ত্যেষ্টিক্রিয়া করা হবে। অন্যদিকে মাল পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর সুপ্রতীম সরকার বলেন, যুবকের মৃত্যুর খবর পেয়েছি। আমরা তাঁর পরিবারের পাশে রয়েছি। স্বাস্থ্যবিধি মেনেই এলাকায় স্যানিটাইজেশনের ব্যবস্থা করা হচ্ছে।

মাল পুরসভার প্রসাশক বোর্ডের চেয়ারর্পাসন স্বপন সাহা বলেন, করোনা সংক্রমিত অবস্থায় এই যুবকের মৃত্যু দুঃখজনক। এদিকে পুরসভার স্বাস্থ্য বিভাগ সূত্রে খবর, মাল শহরের নতুন করে আরও ৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এদের মধ্যে দু’জন ১০ এবং ১১ নম্বর ওয়ার্ডের মহিলা রয়েছেন। ৭ নম্বর ওয়ার্ডের দুই ভাইবোনও করোনা সংক্রমিত হয়েছে। মঙ্গলবার মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে তাদের লালার নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছিল। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালের ভিআরডিএল পরীক্ষার পর বৃহস্পতিবার রাতে তাদের কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে।

সবমিলিয়ে মাল শহরে করোনা সংক্রমিতদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৪। এর মধ্যে দু’জনের মৃত্যু ঘটেছে। প্রশাসনিক মহলের থেকে বাসিন্দাদের সচেতন থাকার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার আবেদন করা হয়েছে। আতঙ্কিত না হওয়া এবং গুজব না ছড়ানোর আর্জিও জানানো হয়েছে।