মঙ্গলবার বাম-কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে বৈঠক আব্বাসের

161

কলকাতা: বাম-কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে মঙ্গলবার বৈঠকে বসছেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নেতা তথা ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকী। তবে ওই বৈঠকেই আসন বণ্টন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে কিনা তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। কিছুদিন আগেই আব্বাস সিদ্দিকী ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নামে নতুন দল ঘোষণা করেছেন। এই দল কংগ্রেস এবং বামেদের সঙ্গে জোট গঠন করে ভোটে লড়তে আগ্রহী বলে আব্বাস জানিয়েছিলেন।

কিন্তু আব্বাসের দাবি, অন্তত ৭০টি আসন তাঁদের ছাড়তে হবে। তা নিয়ে জট রয়েছে। কারণ, সংখ্যালঘু প্রভাবিত মালদা ও মুর্শিদাবাদে আব্বাসের দল বেশি প্রার্থী দিতে আগ্রহী। কিন্তু এই দুটি জেলায় কংগ্রেসের তুলনামূলক বেশি শক্তি আছে। ফলে এখানে কংগ্রেস তাদের কতগুলি আসন ছাড়বে, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। তবে দুপক্ষই চাইছে তণমূলকে ঠেকাতে এই জোট গঠন করে ভোটে লড়াই করা হোক।

- Advertisement -

কয়েকদিন আগে আব্বাসের দলের সঙ্গে জোট করতে চেয়ে কংগ্রেসের সর্বভারতীয় সভানেত্রী সোনিয়া গান্ধিকে চিঠি দিয়েছিলেন বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান। কংগ্রেসও এই জোটে আগ্রহী বলে মান্নান স্পষ্ট করে দেন। কিন্তু শেষপর্যন্ত কে কতগুলি আসনে লড়বে, তা নিয়ে বৈঠকে জট কাটে কিনা সেদিকে দিকে তাকিয়ে আছে রাজনৈতিক মহল।