শিক্ষারত্ন পুরস্কারের জন্য মনোনীত চাঁচলের আব্দুস সাত্তার

243

চাঁচল: এবছর শিক্ষারত্নের জন্য মনোনীত হলেন চাঁচলের মহব্বতপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার। তিনি মহব্বতপুর গ্রামের বাসিন্দা। আগামীকাল অর্থাৎ রবিবার মালদা ডিএম অফিসে বিশেষ অনুষ্ঠানের মধ্যে দিয়ে শিক্ষারত্ন পুরস্কার তুলে দেবেন জেলা শাসক। আব্দুস সাত্তারের এই পুরস্কার প্রাপ্তিতে খুশির হাওয়া চাঁচল মহকুমার শিক্ষা মহলে।

আব্দুস সাত্তার ২০১৬ সালে প্রধান শিক্ষক হিসেবে মহব্বতপুর প্রাথমিক বিদ্যালয়ে যোগ দেন। তারপর থেকে তাঁর অবদান অনেক। সুসজ্জিত বিল্ডিং, মনোরম পরিবেশে কোনও কিছুই বাকি রাখেননি। স্কুলে পর্যাপ্ত ঘর, সীমানা প্রাচীর, কিচেন রুম ও ডাইনিং হল সবই রয়েছে। পাশাপাশি বিশেষভাবে সক্ষম পড়ুয়াদের জন্য আলাদা শৌচাগারও রয়েছে। এছাড়া স্কুলে ভেষজ উদ্যান, মাছ চাষ, পদ্মপুকুর, মাশরুম চাষ, স্যানিটাইজার জোনও রয়েছে।

- Advertisement -

আব্দুস সাত্তার জানান, এই পুরস্কারের জন্য মনোনীত হওয়ায় তাঁর স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা ও এলাকার অভিভাবকদের ধন্যবাদ জানিয়েছেন। ১৯৮২ সালে স্কুলটি স্থাপিত হয়। বর্তমানে মোট ছাত্রছাত্রী ২৬১জন। শিক্ষক-শিক্ষিকা মোট ৫জন।পঠন পাঠনে এই স্কুলের একটা আলাদা সুনাম রয়েছে।

চাঁচল ১ ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য বলেন, ‘আব্দুস সাত্তার সাহেব যোগ্য হিসেবে শিক্ষারত্ন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। তাঁর ওই পুরস্কার প্রাপ্তি ছিল।‘ চাঁচলের বিধায়ক নীহাররঞ্জন ঘোষও শিক্ষকের ভূয়সী প্রশংসা করেছেন। বিধায়ক বলেন, ‘তিনি চাঁচলের সুনাম বাড়িয়েছেন। তিনি চাঁচলের গর্ব।‘