সিবিআই লেলিয়ে দিলেও মাথা নত করব না: অভিষেক

109

কলকাতা: ঘরের বউকে কয়লা চোর বলায় বুধবারই সাহাগঞ্জের সভা থেকে বিজেপিকে তীব্র আক্রমণ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, স্ত্রী ও শ্যালিকাকে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের পর বৃহস্পতিবার প্রথম জনসভায় এসে ফের বিজেপিকে আক্রমণের নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ঠাকুরনগরের এই জনসভায় একদিকে য়েমন মতুয়াদের নাগরিকত্ব নিয়ে বিজেপিকে আক্রমণ শানালেন, অন্যদিকে সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ নিয়ে পিসি মমতার ধাঁচে আবেগ টানার চেষ্টা করলেন। এদিন অভিষেক বলেন, আমার পিছনে সিবিআই লেলিয়ে দিয়েছে। আমি বলছি, সিবিআই, ইডি, ইনকাম ট্যাক্স আরও যারা আছে, সব আমার পিছনে লাগান। কিন্তু আমি মাথা নত করব না। জেনে রাখুন, আমার গলা কেটে দিলেও সেই কাটা গলা থেকে জয় বাংলা, জয় হিন্দ, মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ বেরোবে। মতুয়াদের নাগরিকত্ব নিয়ে বলতে গিয়ে অভিষেক বলেন, বিজেপি বলছে, মতুয়ারা নাকি অবৈধ। বিজেপি নাকি তাদের নাগরিকত্ব দেবে। য়দি ভোটার কার্ড বৈধ নাগরিকত্ব না হয়, তাহলে সাধারণ মানুষের ভোটে জিতে নির্বাচিত প্রধানমন্ত্রী অবৈধ। মতুয়ারা অবৈধ হলে নরেন্দ্র মোদি অবৈধ। অমিত শা স্বরাষ্ট্রমন্ত্রী অবৈধ।

- Advertisement -

ঠাকুরনগরের এই সভা নিয়ে বেশ কিছুদিন ধরেই রাজনৈতিক উত্তেজনা বাড়ছিল। তণমূলের অভিযোগ, সভাস্থলে জল ঢেলে সভা বানচাল করার চেষ্টা করেছিল বিজেপি। এদিন সেই প্রসঙ্গ তুলে অভিষেক বলেন, আমার সভা বানচাল করার জন্য হেলিপ্যাডে জল ভরে দিয়েছিল। কিন্তু আমি তো আসবই। কারণ, আমি বাংলার ভূমিপুত্র। বহিরাগত নই। ওরা বলছে, আমাদের জয় বাংলা স্লোগান নাকি বাংলাদেশের। আমাদের বাংলাদেশি বলছে। তাহলে তোমরা যে সোনার বাংলা করবে বলছ, সেটা কোথাকার স্লোগান? বিজেপিকে কটাক্ষ করে অভিষেক বলেন, তোমরা সোনার বাংলা করবে বলছ, আর সোনার উত্তরপ্রদেশ, সোনার গুজরাট হয়নি কেন?