‘অভিযোগ প্রমাণ হলে নিজেই ফাঁসির মঞ্চে পৌঁছে যাব’, মন্তব্য অভিষেকের

239

কলকাতা: কয়লা কাণ্ডের তদন্তে ইডির অফিসারেরা সোমবার দিল্লির দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। নির্দেশ অনুসারে রবিবার দিল্লির উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে কলকাতা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, তাঁর বিরুদ্ধে কয়লা কাণ্ডে টাকা পাচার করার যে অভিযোগ তোলা হয়েছে তা সর্বৈব মিথ্যা। সেই অভিযোগ যদি প্রমাণিত হয় তাহলে এনফোর্সমেন্ট বা সিবিআইকে কিছু করতে হবে না, তিনি নিজেই সরাসরি ফাঁসির মঞ্চে পৌঁছে যাবেন। তিনি আরও জানান, প্রয়োজনে যে কোনও বিজেপি নেতার মুখোমুখি বসিয়ে দেওয়া হলে প্রমাণ করে দেবেন তিনি কোনও টাকা পাচারের ঘটনার সঙ্গে যুক্ত নন।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এহেন মন্তব্যের প্রেক্ষিতে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘টাকা পাচার কাণ্ডে তদন্ত করছে ইডি, বিজেপি নয়। সুতরাং যা কিছু প্রমাণ করার, তার দায়িত্ব ইডির, তাঁদের নয়।

- Advertisement -

প্রসঙ্গত, কয়লা কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য ইডির তরফে অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে গত ১ সেপ্টেম্বর ডেকে পাঠানো হয়েছিল দিল্লির দপ্তরে। তিনি অবশ্য হাজিরা দেননি। চিঠি লিখে জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে দুই শিশু কন্যাকে কলকাতায় রেখে দিল্লিতে হাজিরা দিতে যাওয়া সম্ভব নয়। প্রয়োজনে ইডির অফিসারেরা তাঁর বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারেন। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অবশ্য এদিন জানিয়ে দেন, তিনি আগামীকাল ইডির দপ্তরে হাজিরা দেবেন।