মায়ের কোল থেকে ছিটকে অটোর চাকায় পিষ্ট শিশু 

733

রায়গঞ্জ: মর্মান্তিক পথ দুর্ঘটনায় মৃত্যু হল দু’বছরের শিশুর। জখম মা। রায়গঞ্জ থানা এলাকার ঘটনা। বর্তমানে শিশুটির মা রায়গঞ্জ মেডিকেল কলেজের সিসিইউ বিভাগে চিকিৎসাধীন। পরিবার সূত্রে জানা গিয়েছে, সোমবার সন্ধ্যায় শিশুটি ও তার মা রায়গঞ্জ থানার গৌরী গ্রাম পঞ্চায়েতের বিশাহার গ্রাম থেকে একটি অটো রিজার্ভ করে অন্নপ্রাশনের অনুষ্ঠানে যোগ দিতে কালিয়াগঞ্জের মালগাঁও গ্রামে যাচ্ছিলেন।

তাহেরপুর স্কুলের কাছে অটোটি নিয়ন্ত্রণ হারালে মা ও শিশুটি অটো থেকে ছিটকে পড়ে যান। অটোর পেছনের চাকায় পিষ্ট হয় শিশুটি। গুরুতর জখম হন মা। অটোচালক বেগতিক বুঝে সেখান থেকে পালিয়ে যায়। এরপর স্থানীয় বাসিন্দারা মা ও শিশুটিকে উদ্ধার করে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। জরুরি বিভাগে নিয়ে যেতেই চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করে। মাকে ভর্তি করা হয় সিসিইউ বিভাগে। ওই ঘটনায় অটোচালকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে পরিবারের লোকেরা।

- Advertisement -

বেপরোয়া মদ্যপ অটোচালকের জন্যই এই রকম একটি মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ মৃতের পরিবারদের। যদিও ঘটনার পর থেকেই ঘটনাস্থল থেকে গা-ঢাকা দিয়েছে অটোচালক। পুলিশ অটোচালকের খোঁজে তল্লাশি চালাচ্ছে। এই ঘটনায় রীতিমতো শোকের ছায়া নেমে এসেছে এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুর নাম অহেসান আলম (২)। জখম তার মা আর্জুনা খাতুন। পুলিশ ঘটনার তদন্ত করছে। অটোচালকের খোঁজে তল্লাশি চলছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একটি অটো রিজার্ভ করে বাপের বাড়ি কালিয়াগঞ্জ থানার মালগাঁও যাচ্ছিলেন আর্জুনা। কিন্তু সেখানে পৌঁছানোর আগেই মর্মান্তিক মৃত্যুর মুখে পড়তে হল দু’বছরের শিশুও তার মা’কে। ওই গৃহবধূর স্বামী সিদ্দিক আলী ভিন রাজ্যে নির্মাণ শ্রমিকের কাজে কর্মরত। ফোন মারফত ছেলের মৃত্যুর খবর পেয়েই বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

জখম শিশুর কাকা জাকির হোসেন বলেন, মঙ্গলবার আমার বৌদির বাবার বাড়িতে অন্নপ্রাশনের অনুষ্ঠান ছিল। সেখানে যোগ দিতে যাচ্ছিল বৌদি ও ভাইপো। বেপরোয়া মদ্যপ অটোচালকের জন্যই এই দুর্ঘটনা। আমরা অটোচালকের বিরুদ্ধে রায়গঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। এদিন বিকেলে দু’বছরের শিশুর মৃতদেহ ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেয় রায়গঞ্জ থানার পুলিশ।