পথ দুর্ঘটনায় মৃত ১

বর্ধমান: বাসের জোরালো আলোয় চোখ ধাঁধিয়ে যাওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু হল এক বাইক আরোহীর। মৃতের নাম বাপন পাল (৩৮)।

একই বাইকে সওয়ার শান্তনু সাঁতরা নামে এক কিশোরও আহত হয়েছে। শুক্রবার রাতে দুর্ঘটনাটি ঘটেছে মেমারি-তারকেশ্বর রোডে পূর্ব বর্ধমানের জামালপুর থানার মাধবপুর এলাকায়। ময়নাতদন্তের জন্য শনিবার মৃত বাইক আরোহীর দেহ বর্ধমান হাসপাতালের পুলিশ মর্গে পাঠানো হয়। রাস্তায় দাঁড়িয়ে থাকা ট্রাক্টর ও দুর্ঘটনাগ্রস্ত বাইক আটক করে জামালপুর থানার পুলিশ দুর্ঘটনার তদন্ত শুরু করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ও আহতর বাড়ি হুগলীর পুড়শুড়ার বাকরপুর এলাকায়। বাপন পাল পেশায় ব্যবসায়ী। তাঁরই ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মী শান্তনু সাঁতরা। শান্তনুকে বাইকে চাপিয়ে নিয়ে বাপন পাল শুক্রবার দুপুরে ব্যবসার কাজে মেমারি গিয়েছিলেন। রাতে বাইকে চড়ে সেখান থেকেই তাঁরা বাড়ি ফিরছিলেন।

শান্তনু জানিয়েছে, তাঁরা যখন মাধবপুর এলাকায় পৌঁছায়, তখন জোরালো আলো জ্বালিয়ে একটি বাস বিপরীত দিক থেকে আসছিল। বাইক চালানোর সময়ে সেই আলোয় চোখ ধাঁধিয়ে গেলে বাপনবাবু নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা ট্র্যাক্টরে সজোরে ধাক্কা মারেন।

শান্তনু জানায়, এই দুর্ঘটনায় তাঁর সামান্য চোট লাগলেও মালিক বাপন পাল গুরুতর জখম হন। পুলিশ ও স্থানীয় মানুষজন রাতেই তাঁদের উদ্ধার করে জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থকেন্দ্রে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক বাপন পালকে মৃত ঘোষণা করেন।