বেহাল রাস্তায় দুর্ঘটনার কবলে ট্রাক, ক্ষোভ এলাকায়

282

ফেশ্যাবাড়ি: বেহাল রাস্তা সারাইয়ের দাবি দীর্ঘদিনের। একাধিকবার বিভিন্ন মহলের জানিয়েও লাভ হয়নি বলে অভিযোগ। যার ফলশ্রুতিতে বৃহস্পতিবার দুর্ঘটনার কবলে পড়ল একটি মালবোঝাই ট্রাক। এর জেরে প্রায় তিন ঘণ্টা রাস্তা আটকে ছিল। কোচবিহার-১ ব্লকের মোয়ামারি গ্রাম পঞ্চায়েতের দিগলহাটি-ময়নাগুড়ি বাজার সংলগ্ন এলাকার ঘটনা।

এলাকার বাসিন্দারা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বেহাল অবস্থায় পড়ে রয়েছে পাকা রাস্তা। সারাইয়ের ব্যাপারে কেউই উদ্যোগী হচ্ছেন না। রাস্তার অধিকাংশ জায়গার পিচের চাদর উঠে বেরিয়ে এসেছে বড়বড় পাথর। সৃষ্টি হয়েছে বহু গর্তের। কোথাও আবার ডোবার আকার ধারণ করেছে রাস্তা। প্রায়শই দুর্ঘটনার কবলে পড়ছেন নিত্যযাত্রীরা। এদিন মালবোঝাই একটি ট্রাকের চাকা গর্তের মধ্যে তলিয়ে যায়। অনেক চেষ্টা করেও তোলা সম্ভব হয়নি।

- Advertisement -

যার জেরে প্রায় ঘণ্টা তিনেক অবরুদ্ধ হয়ে পড়ে বড়বাড়ি-ময়নাগুড়ি এলাকার যানচলাচল। পরে আর্থমুভার দিয়ে সেটিকে টেনে তোলা হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের মধ্যে চরম অসন্তোষ দানা বেঁধেছে। স্থানীয় নবিউল হক, নুর ইসলামের অভিযোগ, স্থানীয় জনপ্রতিনিধি সহ প্রশাসনের কর্তাদের একাধিকবার জানিয়েও লাভ হচ্ছে না। অবিলম্বে বেহাল রাস্তাটি মেরামত করা জরুরি।

এব্যাপারে মোয়ামারি গ্রাম পঞ্চায়েতের প্রধান নুরি ইয়াসমিন বলেন, রাস্তাটি মেরামতের জন্য একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। গ্রাম পঞ্চায়েতের অল্প অর্থে সারাই করা অসম্ভব। বিষয়টি ফের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গোচরে নিয়ে আসব। আগেই বেহাল রাস্তা সারাইয়ের ব্যাপারে আশ্বস্ত করা হলেও এদিন ব্লক প্রশাসনের বক্তব্য পাওয়া যায়নি।