পেট্রোপণ্যের ভ্যাট কমাতে মমতাকে চিঠি অধীরের

99

কলকাতা: পেট্রোপণ্যের ওপর থেকে ভ্যাট কমানোর দাবিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী।

কিছুদিন আগেই পেট্রোল ও ডিজেলের ওপর থেকে আবগারি শুল্ক কিছুটা কমিয়েছে কেন্দ্রীয় সরকার। প্রতি লিটার পেট্রোলে ৫ টাকা এবং প্রতি লিটার ডিজেলে ১০ টাকা করে কর কমিয়েছে কেন্দ্র। বিজেপি শাসিত রাজ্যগুলি কর কমালেও তৃণমূল কংগ্রেস শাসিত পশ্চিমবঙ্গ সরকার সেই পথে হাঁটেনি। ফলে অনেকটাই বেশ দামে জ্বালানি কিনতে হচ্ছে এরাজ্যের মানুষকে। পেট্রোপণ্যের ভ্যাট কমানোর দাবিতে আন্দোলনে নেমেছে বিজেপি। এবার একই দাবিতে মমতাকে চিঠি দিলেন অধীর।

- Advertisement -

শনিবার অধীর মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে চিঠিতে লিখেছেন, কংগ্রেস শাসিত সমস্ত রাজ্যে জ্বালানির মূল্য কমানো হয়েছে। সাধারণ মানুষকে কিছুটা স্বস্তি দিতেই এই পদক্ষেপ করেছে কংগ্রেস শাসিত রাজ্যগুলি। বাংলার মুখ্যমন্ত্রী বিভিন্ন সময় পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে সরব হয়েছেন। কিন্তু তিনি মূল্যবৃদ্ধি কমাতে কোনও পদক্ষেপ করেননি। কংগ্রেস শাসিত রাজ্যগুলি যখন সাধারণ মানুষের কথা ভেবে ভ্যাট কমিয়েছে, তখন এই রাজ্যের সরকার এমন কোনও পদক্ষেপ কেন করছে না। মুখ্যমন্ত্রীর কাছে পেট্রোপণ্যের ওপর থেকে কর কমানোর দাবি জানিয়েছেন বহরমপুরের সাংসদ।