ভগতপুর চা বাগানে আদিবাসী মেলার সূচনা

104

নাগরাকাটা ও আলিপুরদুয়ার: নাগরাকাটার ভগতপুর চা বাগানে বৃহস্পতিবার থেকে শুরু হল আদিবাসী মেলা। ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির যৌথ উদ্যোগে আয়োজিত এই মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। এদিন ভগতপুর ফুটবল মাঠে প্রদীপ প্রজ্জ্বলন করে মেলার সূচনা করেন জলপাইগুড়ি জেলা পরিষদের সভাধিপতি উত্তরা বর্মন। এদিন মেলা প্রাঙ্গণে উপস্থিত ছিলেন নাগরাকাটার বিডিও বিপুল কুমার মণ্ডল, পঞ্চায়েত সমিতির সভাপতি ফিরোজ নুর পাটোয়ারি, সহকারী সভাপতি সুরেশ ওরাওঁ, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ অসিতাভ বসু, জেলা পরিষদের সদস্য গণেশ ওরাওঁ, ফুলমনি রায় (ছেত্রী) সহ আরও অনেকে। এই বিষয়ে বিডিও বলেন, ‘আদিবাসী বহু ব্লকগুলিতে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলার মূল লক্ষ্য হল আদিবাসী সমাজের পরম্পরাগত সংস্কৃতির সংরক্ষণ ও প্রসারের পাশাপাশি তাঁদের হাতে সরকারি পরিষেবা প্রদান করা।’ এদিন মেলার উদ্বোধন ঘিরে প্রচুর মানুষের সমাগম লক্ষ্য করা যায়।

ভগতপুর চা বাগানে আদিবাসী মেলার সূচনা| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

অন্যদিকে, ডিমডিমা চা বাগানের হাটখোলা ময়দানে শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে আলিপুরদুয়ার জেলা আদিবাসী মেলা। জেলা প্রশাসন সূত্রের খবর, মেলা চলবে রবিবার পর্যন্ত। পশ্চিমবঙ্গ সরকারের আদিবাসী উন্নয়ন দপ্তরের উদ্যোগে এবং মাদারিহাট বীরপাড়া ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির ব্যবস্থাপনায় আয়োজিত এই উৎসবের উদ্বোধন করবেন আদিবাসী ও অনগ্রসর শ্রেণি কল্যাণ দপ্তরের মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন।