করোনা সংক্রমণ রুখতে মাস্ক চেকিং অভিযান প্রশাসনের

56

কিশনগঞ্জ: ফের কিশনগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। বৃহস্পতিবার কিশনগঞ্জ সদর হাসপাতালের কোভিড ট্রমা সেন্টারে নতুন করে চারজনের করোনা পজিটিভ ধরা পড়েছে বলে জানান সিভিল সার্জন ডাঃ নন্দন চৌধুরী জানান। শুক্রবার বিকেলে একজন করোনা আক্রান্ত রোগীকে শিলিগুড়িতে চিকিৎসার জন্য রেফার করা হয়েছে। সিভিল সার্জন জানান, এদিন পর্যন্ত জেলার কোভিড হাসপাতালে ও বিভিন্ন হোম আইসলেশনে ১৮ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

অন্যদিকে, জেলাশাসক ড. আদিত্য প্রকাশের নির্দেশে জেলা পরিবহন আধিকারিক রবীন্দ্রনাথ গুপ্তার নেতৃত্বে করোনা সংক্রমণ রুখতে ৩১ নম্বর জাতীয় সড়কে কিশনগঞ্জ হয়ে চলাচলকারী যাত্রীবাহী গাড়িতে বিশেষ মাস্ক চেকিং অভিযান শুরু হয়েছে। স্থানীয় বিহার বাসস্ট্যান্ডে সমস্ত বাসের যাত্রীদের মাস্ক চেকিং করা হয়। কোভিড প্রোটোকল মানার জন্য জাতীয় সড়কে চলাচলকারী বাসের, ছোটগাড়ির যাত্রী ও কর্মীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির বিশেষ অভিযান চালানো হয়। এই অভিযান চলাকালীন মাস্ক বিহীন যাত্রীদের থেকে জেলা পরিবহন আধিকারিক নিয়মভঙ্গের অভিযোগে ৩৯৫০০ টাকা জরিমানা করেন।

- Advertisement -

জেলায় যুদ্ধকালীন তৎপরতায় কোভিড টিকাকরণ চলছে। সিভিল সার্জন জানান, এদিন থেকে চতুর্থ পর্যায়ে ৪৫ ঊর্ধ্ব লোকজনের টিকাকরণ সদর হাসপাতালে ও বিভিন্ন পিএইচসিতে শুরু হয়েছে।