পুজোর আগে মহানন্দার বিভিন্ন ঘাট পরিদর্শনে প্রশাসনের কর্তারা

113

পুরাতন মালদা: পুজোর আগে পুরাতন মালদার মহানন্দা নদীর বিভিন্ন ঘাট পরিদর্শন করলেন প্রশাসনের কর্তারা। শনিবার ঘাটগুলির পরিকাঠামো খতিয়ে দেখেন তাঁরা। এছাড়াও বিসর্জনের ক্ষেত্রে যাতে কোনও ধরনের ত্রুটি না থাকে তার জন্য বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিন মালদা থানার পুলিশ, প্রশাসন এবং পুরসভার উদ্যোগে ঘাটগুলি পরিদর্শন করা হয়। উপস্থিত ছিলেন মালদা থানার আইসি হীরক বিশ্বাস এবং পুরাতন মালদা পুরসভার প্রশাসক বশিষ্ট ত্রিবেদী এবং অন্য আধিকারিকরা। এদিন তাঁরা পুরাতন মালদা শহরের নবাবগঞ্জ ঘাট, পুরাতন মালদার বাঁধা ঘাট, স্কুলপাড়া ঘাট এবং সদরঘাট পরিদর্শন করেন। ঘাটগুলির পরিকাঠামো খতিয়ে দেখেন তাঁরা। প্রশাসনের তরফে জানানো হয়েছে, বিসর্জনের দু’দিন আগে থেকেই ঘাটগুলি মেরামত করা হবে। আলোর ব্যবস্থা করা হবে। বিসর্জনে আসা মানুষরা যাতে কোনও ধরনের সমস্যার সম্মুখীন না হয় তার জন্যে ঘাটগুলিতে প্রশাসনিক টেন্ট থাকবে।

- Advertisement -

পুর প্রশাসক বশিষ্ট ত্রিবেদী জানান, যাঁরা এই ঘাটগুলিতে প্রতিমা বিসর্জন করতে আসবেন তাঁরা শুধু ঘাটের উপরে থাকবেন। বাকি বিসর্জনের যা কাজ তা পুরসভার লোকজন করবেন। এক কথায় বলা যায়, পুজো উদ্যোক্তাদের নদীর ঘাটে নামার কোনও প্রশ্ন থাকবে না।

মালদা থানার আইসি হীরক বিশ্বাস জানান, বিসর্জনে আসা এবং যাওয়ার পথ একেবারেই আলাদা করা হবে। ঘাটগুলিতে প্রশাসনিকভাবে সব ধরনের সুবিধা থাকবে।