বন্যাপ্রবণ এলাকাগুলি পরিদর্শনে প্রশাসন

57

আলিপুরদুয়ার: শহরের বন্যাপ্রবণ এলাকাগুলিতে উদ্ধার কাজের জন্য সমস্ত ব্যবস্থা খতিয়ে দেখতে পরিদর্শনে যান প্রশাসনের আধিকারিকরা। মঙ্গলবার পরিদর্শনে গিয়ে উদ্ধারকাজের জন্য নৌকা তৈরি রাখার নির্দেশ দিলেন জেলা শাসক। আলিপুরদুয়ারের জেলা শাসক সুরেন্দ্র কুমার মিনা, মহকুমা শাসক প্রিয়দর্শিনী ভট্টাচার্য, পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান মিহির দত্ত সহ জেলা প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন।

জানা গিয়েছে, শহরের অরবিন্দ নগর থেকে সেচ দপ্তরের বাঁধ হয়ে কালজানি ব্রিজ পর্যন্ত বাঁধের ধারে ফাঁকা স্লুইস গেটগুলোর অবস্থা খতিয়ে দেখেন প্রশাসনের আধিকারিকরা। জেলা শাসক এদিন পুরসভার আধিকারিকদের শহরে বন্যা পরিস্থিতি উদ্বেগজনক হলে আর্ত মানুষের উদ্ধারের কাজ যাতে দ্রুত সম্পন্ন করা যায় তার জন্য নৌকা তৈরি রাখার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি উদ্ধার হওয়া মানুষজন যাতে নিরাপদ আশ্রয়স্থল পায় সে ব্যাপারেও উদ্যোগ নিতে বলা হয়। পরে পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান ও মহকুমা শাসক শহরের দুটি আশ্রয় শিবির পরিদর্শন করেন।

- Advertisement -

মহকুমা শাসক প্রিয়দর্শিনী ভট্টাচার্য বলেন, ‘ইয়াস নিয়ে একটা সর্তকতা রয়েছে। বিপর্যয় মোকাবিলার জন্য সমস্ত দপ্তর একযোগে কাজ করবে। বর্ষা আসন্ন হওয়ায় পরিস্থিতি নিয়ে আগাম প্রস্তুতি শুরু করেছে জেলা প্রশাসন।’ পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান মিহির দত্ত বলেন, ‘বর্ষায় শহরে যাতে জল না জমে তার জন্য উচ্চক্ষমতাসম্পন্ন কয়েকটি পাম্প খুব শীঘ্রই কেনা হচ্ছে। এছাড়া শহরের বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে পুরসভা প্রশাসন।’