বাধা সরিয়েই সংস্কার, মরা মহানন্দা বাঁচাতে তৎপরতা প্রশাসনের

122

চাঁচল: উত্তরবঙ্গ সংবাদে খবরের জেরে মরা মহানন্দা সংস্কারে নজর দিল প্রশাসন। বৃষ্টি উপেক্ষা করেই রবিবার চাঁচলের মরা মহানন্দা নদীতে অবৈধ জবর দখল ও জঞ্জাল মুক্ত করতে আর্থ মুভার নিয়ে অভিযান চালানো হয়।যদিও এদিন ওই মরা মহানন্দা নদী সংস্কার করার সময় বেশ কিছু জায়গায় বাসিন্দাদের থেকে বাধা পেতে হয় প্রশাসনকে। পরে পুলিশি হস্তক্ষেপে পুনরায় অভিযান শুরু হয়।

এদিন চাঁচল শহরের নেতাজী মোড়ে মরা মহানন্দা নদীর উপর কালভার্ট থেকে শুরু হয় সংস্কার কাজ। যেসব জায়গায় নদীর নোংরা আবর্জনার ফলে নিকাশি ব্যবস্থা ভেঙে পড়েছিল সে সকল নোংরা আবর্জনা পরিষ্কার করে মরা মহানন্দা নদীকে মূল পথে ফিরিয়ে আনতে ময়দান নামেন চাঁচল মহকুমা শাসক সঞ্জয় পাল ও চাঁচলের বিডিও সমীরণ ভট্টাচার্য। ছিলেন চাঁচলের বিধায়ক নীহার রঞ্জন ঘোষ। মরা মহানন্দা নদীর সংস্কারে উদ্যোগে খুশি চাঁচলের মানুষ।

- Advertisement -

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে চাঁচল শহরের নিকাশী ব্যবস্থার লাইফলাইন মরা মহানন্দা নদীর উপর বেআইনিভাবে জবর দখল উচ্ছেদ ও সংস্কারের দাবি নিয়ে সরব হয়েছিলন চাঁচলের বাসিন্দারা। গণস্বাক্ষর সম্বলিত আর্জি প্রশাসনের কাছে জমা পড়ে। চাঁচল-২ পঞ্চায়েত সমিতির সদস্য অমিতেষ পান্ডে ও জেলা পরিষদের সদস্য সামিউল ইসলামও লিখিতভাবে প্রশাসনকে এই দাবি জানান। এরপরই এদিন নদী সংস্কারে উদ্যোগ নেয় প্রশাসন।