আলুর দাম নিয়ন্ত্রণে দিনহাটার বাজারে প্রশাসনিক অভিযান

477

দিনহাটা: সবজির দাম যাচাইয়ে বৃহস্পতিবার শহরের বাজারগুলিতে অভিযানে নামল দিনহাটা প্রশাসনের তৈরি টিম। এদিন দুপুরে তারা দিনহাটা চওড়াহাট বাজার সহ অন্যান্য বাজার ঘুরে দেখার পাশাপাশি হিমঘরগুলিও পরিদর্শন করেন। গত কয়েকদিন থেকেই একাধিক শাক সবজির দাম একলাফে বেড়ে গিয়েছে অনেকটা। কিন্তু এদের মধ্যে আলুর দাম একলাফে বেড়ে যাওয়ায় বাসিন্দাদের একাংশ চাইছিল শহরের বাজারগুলিতে প্রশাসনের তৈরি টিম অভিযান চালাক।

বুধবারই মহকুমা শাসক শেখ আনসার আহমেদ জানিয়েছিলেন, বাজারে অভিযানের জন্য তারা ইতিমধ্যে একটি টিম তৈরি করেছে। এদিন সেই টিম শহরের বাজারে গিয়ে আলু সহ অন্যান্য সবজির দাম যাচাই করে তা লিপিবদ্ধ করার পাশাপাশি দোকানদারদের নামও লিপিবদ্ধ করেন তারা। পাশাপাশি এদিন প্রশাসনের টিমটি সুফল বাংলার স্টলটিও পরিদর্শন করেন। এদিনের টিমে উপস্থিত ছিলেন ডেপুটি ম্যাজিস্ট্রেট সুদর্শন চৌধুরী ও নিয়ন্ত্রিত বাজার সমিতির আধিকারিকরা। দীর্ঘদিন থেকে শহরের বাসিন্দারা প্রশাসনের অভিযান দাবি করে আসছিলেন। তাই এদিন প্রশাসনের টিম বাজার অভিযান করায় তারা স্বাভাবিকভাবেই খুশি।

- Advertisement -

বাসিন্দা সন্তু ভৌমিক বলেন, আরও আগে এই অভিযান দরকার ছিল। যাইহোক, দেরিতে হলেও অভিযান হওয়ায় বেশ ভালো হয়েছে। আগামীদিনে যাতে এরকম অভিযান চলতে থাকে। মহকুমা শাসক শেখ আনসার আহমেদ জানান, এদিন তাদের টিম হিমঘর, পাইকার বাজার ও খুচরো বাজারে আলুর দামের সামঞ্জস্যতা যাচাই করে।

তিনি জানান, বর্তমান বাজারে যে দরে আলু বিক্রী হচ্ছে তার দাম সঠিক বলেই অভিযানে উঠে আসছে। আসলে এদিন মূলত ব্যবসায়ীরা লাভ্যাংশের ক্রয় বিক্রয় মূল্য যাচাই করা হয়েছে। পাশাপাশি এদিন আলুর দাম নিয়ে কিছু ব্যবসায়ীকে সচেতনও করে দেয় প্রশাসনের টিম। আগামীদিনে এধরণের অভিযান আরও চলবে বলে মহকুমা শাসক জানান।