তুফানগঞ্জে পুজো কমিটির উদ্যোক্তাদের নিয়ে প্রশাসনিক বৈঠক

388

শিশির গুহ, তুফানগঞ্জ: পুজো কমিটির উদ্যোক্তাদের নিয়ে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হল তুফানগঞ্জে। বুধবার তুফানগঞ্জের মহকুমা শাসকের কনফারেন্স হলঘরে পুজো নিয়ে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়। এদিনের প্রশাসনিক বৈঠকে তুফানগঞ্জ থানার অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর অভিজিৎ সরকার, মহকুমা শাসক অরবিন্দ ঘোষ, তুফানগঞ্জ অগ্নি নির্বাপক কেন্দ্রের স্টেশন ইনচার্জ রৌশন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

হাইকোর্টের নির্দেশমতো পুজোর প্যাণ্ডেল কনটেনমেন্ট জোন হিসেবে রাখা, স্বাস্থ্যবিধি মেনে পুজো প্যাণ্ডেলের সামনে নো এন্ট্রি জোনের সাইনবোর্ড লাগানো সহ বিভিন্ন বিষয় বৈঠকে আলোচনা করা হয়। তুফানগঞ্জের মহকুমা শাসক অরবিন্দ ঘোষ জানান, পুজোর প্যাণ্ডেলগুলি স্বাস্থ্যবিধি মেনে করা হচ্ছে কিনা, তা খতিয়ে দেখতে প্রশাসনের তরফে সপ্তমীর দিন প্যাণ্ডেল পরিদর্শনে যাওয়া হবে। পাশাপাশি তিনি জানান, এবছর কোনও শোভাযাত্রা করা হবে না। পাশাপাশি প্রতিমা নিরঞ্জনের ক্ষেত্রে দূষণ নিয়ন্ত্রণে দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের তরফে গ্রামীণ এলাকার জন্য তিন হাজার ও পুর এলাকার জন্য পাঁচ হাজার টাকা জরিমানা করা হতে পারে। প্রতিমা নিরঞ্জনের সময়সীমা পুলিশের তরফে জানিয়ে দেওয়া হবে। এছাড়াও মাস্ক, স্যানিটাইজারের ভাউচার জিএসটি সহ ২৯ অক্টোবরের মধ্যে অনুদান পাওয়া পুজো কমিটিগুলিকে দিতে হবে। পুজোর সময় কেউ অসুস্থ হয়ে পড়লে, প্রশাসনের তরফে ২৪ ঘণ্টার জন্য দুটি অ্যাম্বুলেন্স থাকবে বলে মহকুমা শাসক জানান।

- Advertisement -

এদিনের প্রশাসনিক বৈঠকে তুফানগঞ্জ পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান অনন্তকুমার বর্মা বলেন, ‘বিসর্জনের সময় নদীর ঘাটে পুরসভার তরফে শ্রমিক দেওয়া ছাড়াও নৌকো দেওয়া হবে। প্রতিমা নিরঞ্জনের ৪৮ ঘণ্টার মধ্যে ঘাট পরিষ্কার করা হবে।’