কুরবানী ইদ নিয়ে প্রশাসনিক বৈঠক দক্ষিণ দিনাজপুরে

416

পতিরাম ও কুমারগঞ্জ: আগামী ১ অগস্ট শনিবার মুসলিমদের ইদ উল আযহা বা কুরবানী ইদ। করোনার আবহে পবিত্র এই ধর্মীয় অনুষ্ঠান শান্তিপূর্ণ ভাবে পালনের জন্য শুক্রবার বিকেলে পতিরাম ও কুমারগঞ্জ ব্লকে প্রশাসনিক পর্যায়ের বৈঠক হয়। উভয় বৈঠকে করোনায় স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ইদ পালনের জন্য বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠক শেষে ওসি সঞ্জয় মুখার্জি বলেন, একসঙ্গে সর্বাধিক ২৫ জনকে ইদের নমাজ পড়ার জন্য বলা হয়েছে। এক্ষেত্রে মাস্ক পরে, সামাজিক দূরত্ব বজায় রেখে ইদ পালনের আহব্বান জানানো হয়েছে। প্রয়োজনে এক জায়গায় ইদের একাধিক জামাত করা যেতে পারে। পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে নিজ নিজ দায়িত্বে ও নিজ পরিসরে পশু কুরবানীর নির্দেশ দেওয়া হয়েছে।

- Advertisement -

এদিন পতিরাম পুলিশ তদন্ত কেন্দ্রের সভায় উপস্থিত ছিলেন বালুরঘাট থানার আইসি গৌতম রায়, পতিরামের ওসি সঞ্জয় মুখার্জি, বালুরঘাট সংখ্যালঘু সেলের কাজী নজরুল ইসলাম, লক্ষীপুর ইদগাহের ইমাম দলিল উদ্দিন মিঞা, কদমতলীর ইমাম ফারুক মন্ডল প্রমুখ। পতিরাম ছাড়াও, বোল্লা, নাজিরপুর, গোপালবাটি ইত্যাদি এলাকার মসজিদ ও ইদগাহের ইমাম ও মৌলানারা উপস্থিত ছিলেন। অন্যদিকে কুমারগঞ্জ ব্লকের কনফারেন্স হলের বৈঠকে উপস্থিত ছিলেন কুমারগঞ্জের বিডিও দেবদত্ত চক্রবর্তী, কুমারগঞ্জ থানার ওসি টাসি থিরিং শেরপা, কুমারগঞ্জের মৌলানা ক্বারী জয়নাল আবেদীন, মৌলানা মাকসুদ আলি কাসেমী সহ বিভিন্ন ইদগাহ ও মসজিদের ইমামগণ।