প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলায় প্রশাসনিক বৈঠক

99

কোচবিহার: প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলায় প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হল মেখলিগঞ্জ ব্লকের চ্যাংরাবান্ধায়। বৃহস্পতিবার বৈঠকে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী, বিডিও অরুণকুমার সামন্ত, মেখলিগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি নিয়তি সরকার, বিডিএমও অরিঞ্জল ভৌমিক সহ আরও অনেকে।

কোচবিহার জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, বন্যা সহ প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলার প্রস্তুতি নিয়ে ইতিমধ্যেই জেলাস্তরে বৈঠক হয়েছে। মেখলিগঞ্জেও মহকুমাস্তর ও হলদিবাড়িতে ব্লক পর্যায়ে বৈঠক করা হয়ে গিয়েছে। এদিন মেখলিগঞ্জ ব্লকের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করা হয়। পরেশবাবু জানিয়েছেন, প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলায় এদিন প্রশাসনিক বৈঠক করা হয়। বৈঠকে নানা বিষয়ে আলোচনা করা হয়েছে।

- Advertisement -

অন্যদিকে, এদিন ব্লক প্রশাসনের উদ্যোগে মাথাভাঙ্গা ২ ব্লকের বিডিও অফিসে বিপর্যয় মোকাবিলায় ব্লকের ১০ টি গ্রাম পঞ্চায়েতের প্রধান ও গ্রাম পঞ্চায়েতের আধিকারিক ও কর্মীদের নিয়ে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন ব্লকের বিডিও উজ্জ্বল সর্দার, যুগ্ম বিডিও পেট্রোলিনা লেপচা, মাথাভাঙ্গা ২ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপ্তি তরফদার রায়, ব্লক সহ কৃষি অধিকর্তা ড: মলয়কুমার মণ্ডল সহ আরও অনেকে। ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এদিনের বৈঠকে বিপর্যয় মোকাবিলার প্রস্তুতি সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। পাশাপাশি করোনা পরিস্থিতিতে টিকা দেওয়ার বিষয়েও আলোচনা করা হয়।