চিতাবাঘের হানায় জখম কিশোরী

260

ফাঁসিদেওয়া: চা বাগানে পাতা তুলতে গিয়ে আচমকা চিতাবাঘের হানায় কিশোরী জখম হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়াল। বুধবার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরের কাজিগজ এলাকায় ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে।

স্থানীয় সূত্রের খবর, এদিন ১৫ বছর বয়সি মিনতি পাহান নামে এক কিশোরী বটলিফ চা বাগানে পাতা তুলতে গিয়েছিল। এরপর আচমকাই তাঁর ওপর একটি চিতাবাঘ হামলা চালায়। ঘটনায় এলাকায় ব্যপক চাঞ্চল্য ছাড়িয়ে পড়ে। অন্যদিকে, জখম কিশোরীকে উদ্ধার করে বিধাননগর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

- Advertisement -

স্বাস্থ্যকেন্দ্র সূত্রে খবর, কিশোরীর মাথার কাছে এবং পিঠে চিতাবাঘের আঘাতের চিহ্ন রয়েছে। মাথায় ৫টি এবং পিঠে ৪টি সেলাই পড়েছে বলে জানা গিয়েছে। জখম কিশোরীকে পরে কর্তব্যরত চিকিৎসক তাকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

এদিকে, ঘটনার খবর পেয়ে বাগডোগরা এলিফ্যান্ট স্কোয়াডের রেঞ্জার সমীরণ রাজ, ঘোষপুকুর বনদপ্তরের রেঞ্জার সোনম ভুটিয়া, সুকনা বনদপ্তরের বিশাল বাহিনী এবং বিধাননগর তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছেন। অপরদিকে, চা বাগানে জাল পেতে চিতাবাঘটিকে ধরার জন্য কাজ শুরু করেছে। আতঙ্কিত হয়ে প্রচুর স্থানীয় বাসিন্দা বাড়ির বাইরে বেরিয়ে এসেছেন।

শিলিগুড়ি মহকুমা পরিষদের সদ্য প্রাক্তন বিরোধী দলনেতা তথা বিধাননগরের বাসিন্দা কাজল ঘোষ জানিয়েছেন, ইতিমধ্যেই বিষয়টি নিয়ে পুলিশ এবং বনদপ্তরকে জানানো হয়েছে। খাঁচা পেতে বাঘটি ধরার জন্য আর্জি জানানো হয়েছে।