প্রায় ১০ মাস পর কোচবিহারে ডিএসএ-র কোচিং শুরু হচ্ছে

124

শিবশংকর সূত্রধর, কোচবিহার: প্রায় ১০ মাস পর কোচবিহার স্টেডিয়ামে খেলাধুলোর প্রশিক্ষণ শিবির শুরু হতে চলেছে। মঙ্গলবার থেকে ক্রিকেট ও অ্যাথলেটিকের কোচিং শুরু হবে। তারপর ধীরে ধীরে অন্যান্য খেলার কোচিং চলবে। তবে সমস্ত ধরণের স্বাস্থ্যবিধি মানতে হবে। জেলা প্রশাসনের তরফে সবুজ সংকেত পাওয়ার পর এখন কোচিং নিয়ে তোড়জোড় শুরু করেছে জেলা ক্রীড়া সংস্থা। সংস্থার অন্যতম কর্মকর্তা সুব্রত দত্ত বলেন, ‘খেলাধুলোর কোচিং ক্যাম্পগুলি চালু করার আবেদন জানানো হয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়ে প্রশাসনের তরফে অনুমতি দেওয়া হয়েছে। এখন ফের কোচিং ক্যাম্পগুলি চালু করা হবে।’

রাজবাড়ির পাশেই রয়েছে কোচবিহার স্টেডিয়াম। জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে ক্রিকেট, ফুটবল, অ্যাথলেটিক সহ বিভিন্ন ধরণের খেলাধুলোর নিয়মিত প্রশিক্ষণ দেওয়া হতো সেখানে। তবে করোনা পরিস্থিতি শুরু হওয়ায় গত বছর মার্চের পর থেকে সেখানে খেলাধুলো ও কোচিং ক্যাম্পগুলি বন্ধ হয়ে যায়। মাঝে দুই একবার সেখানে খেলা হলেও সংস্থার তরফে এখনও ক্যাম্প চালু করা হয়নি।

- Advertisement -

এদিকে, কোচবিহার জেলায় করোনা সংক্রামিতের সংখ্যা অনেকটাই কমেছে। সেইসঙ্গে সুস্থতার হারও বৃদ্ধি পেয়েছে। এই পরিস্থিতিতে নতুন করে কোচিং ক্যাম্পগুলি শুরুর উদ্যোগ নিয়েছে জেলা ক্রীড়া সংস্থা। তবে বেশ কিছু বিধি নিষেধ আরোপ করা হয়েছে। কোচিং চলাকালীন পর্যাপ্ত পরিমাণে স্যানিটাইজার, মাস্কের ব্যবস্থা রাখতে হবে। কারও করোনা উপসর্গ থাকলে তাঁকে খেলাধুলোর অনুমতি দেওয়া হবে না। এছাড়াও সামাজিক দূরত্ব বজায় রাখার প্রতি গুরুত্ব দিতে বলা হয়েছে প্রশাসনের তরফে। যদিও কোচবিহার স্টেডিয়ামে খেলাধুলো ও কোচিং ক্যাম্পের অনুমতি দেওয়া হলেও সেখানকার নেতাজি সুভাষ ইন্ডোর স্টেডিয়ামের জন্য এখনও অনুমতি দেওয়া হয়নি। প্রতিবছর জেলা ক্রীড়া সংস্থার কোচিংয়ে ক্রিকেটে প্রায় ১০০, ফুটবলে ৭০, অ্যাথলেটিকে শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এবছর ক্যাম্পগুলিতে একসঙ্গে ২০ জন করে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। নতুন করে ক্যাম্প শুরুর জন্য শীঘ্রই প্রচার শুরু করা হবে বলে জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন।