রোনাল্ডোর দেখানো পথে পোগবাও

মিউনিখ : ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেখানো পথ অনুসরণ করলেন পল পোগবাও। মঙ্গলবার ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এসে টেবিল থেকে বিয়ারের বোতল নামিয়ে রাখলেন তিনি।

ইউরোপিয়ান ফুটবলের সঙ্গে ওই বিয়ার কোম্পানি দীর্ঘদিন জড়িত। উয়েফার বিভিন্ন প্রতিযোগিতায় তারা স্পনসর। কিন্তু ইসলাম ধর্মাবলম্বী পোগবা মদ্যপান করেন না। এদিন তিনি সাংবাদিক সম্মেলনে এসে দেখেন জল ও কোকাকোলার পাশাপাশি ওই কোম্পানির বিয়ারের একটি বোতল রাখা। দ্রুত সেই বোতল নীচে নামিয়ে রাখতে দেখা যায় তাঁকে। বছর চারেক আগে একটি টুইটে মদ্যপান না করার কথা জানিয়েছিলেন তিনি। কাকতালীয় ভাবে, জার্মানির বিরুদ্ধে ম্যাচের সেরা হওয়ায় যে পুরস্কার পেয়েছেন পোগবা, তার সঙ্গেও ওই কোম্পানির নাম জড়িয়ে আছে।

- Advertisement -

Goal on Twitter: “First Ronaldo with the Coca-Cola… Now Paul Pogba wasn’t happy with the Heineken in front of him at his press conference 🍺❌ https://t.co/SU1ifQPGOP” / Twitter

হাঙ্গেরি ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসে সামনে রাখা কোকের বোতল সরিয়ে রাখেন স্বাস্থ্য সচেতন রোনাল্ডো। পাশাপাশি এধরণের পানীয়ের পরিবর্তে জল খাওয়ার বার্তা দেন। কয়ে সেকেন্ডের এই ঘটনায় ইউরোর স্পনসর কোকাকোলার শেয়ারের দর দেড় শতাংশেরও বেশি পড়ে যায়। যার ফলে মার্কিন সংস্থাটির কয়ে হাজার কোটি টাকার ক্ষতি হয়। এ প্রসঙ্গে কোকাকোলার বক্তব্য, সকলেরই নিজের ইচ্ছেমতো পানীয় বেছে নেওয়ার অধিকার আছে। সাংবাদিক সম্মেলনে কোচ ও ফুটবলারদের জন্য দুই ধরণের ঠান্ডা পানীয়ে সঙ্গে জলও রাখা থাকে।

NowThis on Twitter: “One small gesture by soccer star Cristiano Ronaldo has reportedly cost Coca-Cola $4B in market shares. On Monday, the soccer star sat down for a press conference ahead of Portugal’s Euro match vs. Hungary, and moved two bottles of Coke away from his seat. https://t.co/ZaHGKhgwoK” / Twitter

রোনাল্ডোর এই কাজের জেরে ২০০৬ জার্মানি বিশ্বকাপের সময়ে কোকাকোলার একটি বিজ্ঞাপন সামনে এসেছে। ওই বিজ্ঞাপনে মুখ দেখিয়েছিলেন এই পর্তুগিজ তারকা। যা নিয়ে সরব হয়েছেন তাঁর বিরোধীরা। তবে রোনাল্ডোর মতো পোগবা জল পান করার পরামর্শ দেননি। এমনকি তাঁর এই কাজে ওই সংস্থার আর্থিক ক্ষতি হয়েছে কি না এখনও জানা যায়নি।