লকডাউনের পর ফের দৈনিক বাজার খুলল বাতাবাড়িতে

173

চালসা: লকডাউনের পর ১ জানুয়ারি থেকে ফের দৈনিক বাজার খুলল। বাজার খোলায় খুশি বাতাবাড়ির চৌরঙ্গি হাট ফার্ম বাজারের ব্যবসায়ীর। শুধুমাত্র স্থানীয় ব্যবসায়ীরাই দৈনিক বাজারে দোকান দিতে পারবেন।

করোনার জন্য লকডাউনের জেরে গত মার্চ মাস থেকে দৈনিক বাজার বন্ধ হয়ে যায়। ধীরে ধীরে বাজারঘাট স্বাভাবিক হলেও দৈনিক বাজার আর এখানে বসেনি। সেই বাজার চলে যায় ফার্ম বাজার সংলগ্ন কিষান মান্ডিতে। আগে শুধুমাত্র প্রতি সোমবার সাপ্তাহিক হাট বসত কিষান মান্ডিতে। পরে করোনার জন্য প্রতিদিন কিষান মান্ডিতে বাজার বসতে শুরু করে। ফলে ফার্ম বাজারের ব্যবসা মার খাচ্ছিল বলে অভিযোগ ব্যবসায়ীদের। কারণ সাধারণ মানুষ কিষান মান্ডিতেই বাজার করতে যেতেন। ১ জানুয়ারি থেকে আবার ফার্ম বাজারে দৈনিক বাজার শুরু হয়।

- Advertisement -

বাতাবাড়ি চৌরঙ্গি হাট ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ হাসিবুর রহমান বলেন, ‘এতদিন ফার্ম বাজারের দৈনিক বাজার বন্ধ থাকায় সেখানে দোকান নিয়ে বসা ব্যবসায়ীদের সমস্যা হচ্ছিল। শুধুমাত্র স্থানীয় ব্যবসায়ীরা এখন থেকে প্রতিদিন ফার্ম বাজারের দৈনিক বাজারে দোকান লাগাবেন। এরফলে সাধারণ মানুষ সহ বিভিন্ন রিসর্ট কর্তৃপক্ষ এখন দিনভর ওই বাজারে বাজার করতে পারবেন। ভিড় এড়াতে খুব কম সংখ্যক দোকান থাকছে। জাতীয় সড়কের অনেক দূরে লাগানো হচ্ছে দোকান।’