রায়গঞ্জে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন আরও ৫ জন

229
ফাইল ছবি।

বিশ্বজিৎ সরকার, রায়গঞ্জঃ সুস্থ হয়ে বাড়ি ফিরলেন রায়গঞ্জ শহরের বস্ত্র ব্যবসায়ী সহ পাঁচ করোনা আক্রান্ত। হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের ফুলের তোড়া ও মিষ্টির প্যাকেট দিয়ে ওই শুভেচ্ছা জানিয়েছেন। রায়গঞ্জ শহরের ২৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বাসুদেব সাহার কাপড়ের দোকান রয়েছে। তিনি এবং তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছিলেন। গত মাসের ৩০ তারিখে রায়গঞ্জের কোভিড হাসপাতালে ভর্তি করা হয় তাঁদের। সুস্থ হয়ে খুশি সাহা দম্পতি।

এদিকে একই পরিবারের ২ জন করোনা আক্রান্ত হয়ে কোভিড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গত মাসের ৩০ তারিখে তারা হরিয়ানার গুরুগাঁওয়ে নির্মাণ শ্রমিকের কাজে কর্মরত ছিল। গত মাসের ২৮ তারিখে রায়গঞ্জ ব্লকের বাহিন এলাকার বাড়িতে আসে। এরপর রায়গঞ্জ মেডিকেল কলেজের ফিভার ক্লিনিকে লালা রসের নমুনা পরীক্ষার জন্য দেয় ২৯ তারিখ সন্ধ্যায় পজিটিভ রিপোর্ট আসে। ৩০ তারিখ সকালে কোভিড হাসপাতলে তাঁদের ভর্তি করা হয়।

- Advertisement -

কোভিড হাসপাতালের সুপারিনটেনডেন্ট দিলীপ কুমার গুপ্তা বলেন, ‘এর আগেও করোনা আক্রান্তদের সুস্থ করে বাড়ি ফেরানো হয়েছে। এদিন ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন।’ কোভিড হাসপাতালে নার্সিং সুপারিনটেনডেন্ট বাপি বিশ্বাস বলেন, ‘বস্ত্র ব্যবসায়ী ও ভিন রাজ্য ফেরত শ্রমিকেরা সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ায় আমরা খুশি। এর আগেও অনেকেই সুস্থ করে বাড়ি ফেরানো হয়েছে।’ ভিন রাজ্য ফেরত একই পরিবারের ৩ জন শ্রমিকের বক্তব্য, করোনামুক্ত হয়ে বাড়ি ফিরতে পেরে ভালই লাগছে। করোনাকে ভয় করলে চলবে না। আর পাঁচটা রোগের মতই করোনা একটি রোগ। নিয়মিত স্যানিটাইজার মাস্ক ও সোশ্যাল ডিসটেন্স মানার পাশাপাশি ঠিকঠাক ওষুধ অনাক্রম্যতা বাড়ানোর জন্য প্রোটিন জাতীয় খাবার খেলেই করোনা মোকাবিলা করা যায়।’