ওষুধ চুরি কাণ্ডে চিকিৎসকের পর এবার বদলি নার্সকে

262
ছবি: সংগৃহীত

কলকাতা: কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে চুরি গিয়েছে টসিলিজুমাব নামক একটি দামি  ইনজেকশনের ২৬টি ভয়েল। যার দাম ১১ লক্ষ টাকার উপর। ঘটনায় যাদের বিরুদ্ধে অভিযোগ তাদের মধ্যে ডাক্তার দেবাংশী সাহাকে কোচবিহারের শীতলকুচির একটি স্বাস্থ্য কেন্দ্রে বদলি করা হয়েছে। এদিন ওই ভয়েল গায়েব হওয়ার ঘটনার সঙ্গে জড়িত কলকাতা মেডিকেল কলেজেরই গ্রীন বিল্ডিংয়ের সিস্টার ইনচার্জ সুমিতা ভৌমিককে কোচবিহার জেলার মাথাভাঙার একটি স্বাস্থ্য কেন্দ্রে বদলির আদেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, টসিলিজুমাবের ২৬টি ভয়েলের রহস্যজনকভাবে নিরুদ্দেশ হয়ে যাওয়ার বিষয়ে কলকাতা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছিলেন। সেই কমিটি তদন্ত করে তাদের রিপোর্ট পেশ করার পরই রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে আবার তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। দুটি কমিটির রিপোর্টে মেডিকেল কলেজের চিকিৎসক ডাঃ দেবাংশী সাহা ও সুমিতা ভৌমিক সহ দু’জন নার্সের বিরুদ্ধে অভিযোগ ওঠে।

- Advertisement -

সেই সূত্রে এখনও পর্যন্ত দেবাংশী সাহা ও সুমিতা ভৌমিক নামে ওই নার্সকে কোচবিহারে বদলি করে আপাতত বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠছে রাজ্যের চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের তরফে। তাদের বক্তব্য, রাজ্যের শাসকদলের এক বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রীর নাম জড়িয়ে পড়ার দরুনই রাজ্য সরকারের তরফে ওই দু’জনকে বদলি করেই ওই ব্যাপারে দায় সেরে ফেলতে চাওয়া হচ্ছে। স্বাস্থ্য বিভাগ সূত্রে খবর, ওই তদন্তে যাদের দোষ পাওয়া গিয়েছে তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করা হবে।