ফের উত্তর দিনাজপুরে ৮ জন করোনা আক্রান্ত

243
ফাইল ছবি

রায়গঞ্জ: ফের উত্তর দিনাজপুরে ৮ জন করোনা আক্রান্ত। কুড়ি দিন বাদে লালা নমুনার রিপোর্টে ৮ জন করোনা আক্রান্তের খবর আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়াল। আক্রান্তরা প্রত্যেকেই ভিনরাজ্য ফেরৎ পরিযায়ী শ্রমিক বলে জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর। এঁদের মধ্যে ১০ বছরের কিশোর রয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২২৩।

এদিকে জেলা স্বাস্থ্য দপ্তর কুড়ি দিন আগের রিপোর্ট বলে দাবি করলেও দপ্তরের এক আধিকারিক জানান, গত মাসের ১৩ তারিখে এঁদের লালার নমুনা সংগ্রহ করা হয়। তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে চোপড়া ব্লকের চারজন, বাকি চারজন করণদিঘি ব্লকের বাসিন্দা।

- Advertisement -

অন্যদিকে, জেলা স্বাস্থ্য দপ্তরের দাবি অনুযায়ী, আক্রান্তদের লালার নমুনা কুড়ি দিন আগে নেওয়ায় আইসিএমআরের প্রটোকল অনুযায়ী তাঁরা এখন প্রত্যেকেই সুস্থ। তাই, এঁদের কাউকেই কোভিড হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে না।

যদিও তা মানতে চাইছেন না এলাকাবাসী। তাঁদের অভিযোগ, এমন পরিস্থিতিতে লালা নমুনার রিপোর্টে আসা করোনা আক্রান্তদের কোভিড হাসপাতাল বা সরকারি কোনও কেন্দ্রে না রেখে হোম কোয়ারান্টিনে রাখা হচ্ছে। এরফলে, এলাকায় গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা থেকে যাচ্ছে। ক্ষুব্ধ উত্তর দিনাজপুর জেলার বাসিন্দাদের আরও অভিযোগ,আক্রান্তরা গত কুড়ি দিনে এলাকার বাজার ঘাট সহ সব জায়গায় ঘুরেছে। এরফলে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা থেকে যাচ্ছে।

যদিও স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক দাবি করেন, নতুন করে আক্রান্ত ওই আটজনের লালার নমুনা তিন সপ্তাহ আগে সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। একই সঙ্গে তাঁদের হোম কোয়ারান্টিনে থাকতে বলা হয়েছিল। এই তিন সপ্তাহে তাঁদের কোনও করোনা উপসর্গ দেখা যায়নি। তাই, আইসিএমআরের গাইডলাইন অনুযায়ী তাঁদের কোভিড হাসপাতালে ভর্তি করার বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

অন্যদিকে, এদিন দুপুরে রায়গঞ্জ মেডিকেল কলেজে লালার নমুনা দিতে আসা তিন জনকে রায়গঞ্জ মেডিকেল কলেজের আইন বিভাগে ভর্তি করা হয়েছে।একই সঙ্গে তাঁদের লালার নমুনা সংগ্রহ করে মালদহ মেডিক্যাল কলেজে ভিআরডি এল ল্যাবে পাঠানো হয়েছে। এঁরা কালিয়াগঞ্জ ও রায়গঞ্জ শহরের বাসিন্দা।