সমবায় সমিতির বিরুদ্ধে অর্থ তছরুপের অভিযোগে পথ অবরোধ বিজেপির

255

বর্ধমান, ২০ জানুয়ারিঃ গরিব মানুষের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করার পর, বন্ধ করে দেওয়া হয়েছে সমবায় সমিতি। পূর্ব বর্ধমানের কালনা ২ ব্লকের সেনেরডাঙা সমবায় সমিতি ও নেপাকুলী সমবায় সমিতির বিরুদ্ধে এমন অভিযোগ এনে বুধবার আন্দোলনে সামিল হল বিজেপি। টাকা ফেরতের দাবিতে আমানতকারীদের সঙ্গে নিয়ে এদিন কালনা বৈচি রোড় অবরোধ করেন বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পাল। বিজেপির এই পথ অবরোধ বিক্ষোভের জেরে কালনা বৈচি রোডে তীব্র যানজট সৃষ্টি হয়। পরে, পুলিশ অবরোধকারীদের সরিয়ে দেয়।

বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল বলেন, কালনার দু’টি সমবায় সমিতিতে টাকা জমা করেছিলেন বহু মহিলা। তাঁদের কষ্টার্জিত লক্ষ লক্ষ টাকা তছরুপের ঘটনায় সমবায় গুলির চেয়ারম্যান তথা তৃণমূল পরিচালিত পঞ্চায়েত সমিতির সভাপতি সুভাষ ঘোষের দিকেই অভিযোগের আঙুল তুলে তিনি বলেন, টাকা ফেরত পাওয়ার জন্য আমানতকারীরা দীর্ঘদিন ধরে বিভিন্ন জায়গায় দরবার করেছেন। কিন্তু, তাঁরা আর সেই টাকা ফেরত পাননি। অগ্নিমিত্রা আরও বলেন, সেই কারনেই সাধারণ মানুষের টাকা ফেরতের দাবিতে বিজেপি আন্দোলনে নেমেছে। প্রশাসন টাকা ফেরতের ব্যবস্থা না করলে, আরও বৃহত্তর আন্দোলনে নামবেন বলে বিজেপির রাজ্য সভানেত্রী হুঁশিয়ারি দিয়েছেন।

- Advertisement -

যদিও, তৃণমূল কংগ্রেসের কালনা ২ ব্লক সভাপতি প্রণব রায় এই প্রসঙ্গে বলেন, সব মিথ্যে অভিযোগ। ভোটের আগে অশিক্ষিত মাতালদের সঙ্গে নিয়ে বিজেপি বাজার গরম করার চেষ্টা করছে। প্রণব বাবু আরও জানান, আমানতকারীরা নিশ্চয়ই টাকা ফেরত পাবেন। বাম সরকারের আমল থেকে সমবায় গুলি লোকসানে চলছে। আমানতকারীদের দাবির বিষয়টি রাজ্যের সমবায়মন্ত্রী অরূপ রায়কেও জানানো হয়েছে। সমবায়ের জন্য ঋণ মঞ্জুর হয়ে গেলেই আমানতকারীরা টাকা ফেরত পেয়ে যাবেন। সেটা তাঁদের বহুবার বলা হয়েছে।