জঙ্গিপুর সুপার স্পেশালিটিতে অস্থায়ী কর্মীদের বিক্ষোভ

103

জঙ্গিপুর, ৯ ফেব্রুয়ারিঃ সোমবার সকাল থেকে জঙ্গিপুর সুপার স্পেশালিটি হাসপাতালের অস্থায়ী কর্মীরা একগুচ্ছ দাবি নিয়ে জরুরি বিভাগে কর্মবিরতি ও অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করল। বিক্ষোভের ফলে বেশ কিছুক্ষণ চিকিৎসা পরিষেবা ব্যহত হয় বলে অভিযোগ। হাসপাতাল বা নিয়োগকৃত কোম্পানি কর্তৃপক্ষের কোনও আশ্বাস না মেলায় এদিন সন্ধ্যা পর্যন্ত তাঁরা বিক্ষোভ চালিয়ে যান।

জঙ্গিপুর হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অস্থায়ী কর্মীদের সঙ্গে হাসপাতালের সরাসরি সম্পর্ক নেই। কারণ, ওই অস্থায়ী কর্মীরা এজেন্সির মাধ্যমে কাজ করে। তাঁদের সমস্যাটা এজেন্সির সঙ্গে। তথাপি, চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রাখতে আমরা এজেন্সির সঙ্গে কথা বলেছি। ঊর্ধ্বতন কতৃপক্ষকেও বিষয়টি জানাবো। জানা গিয়েছে, স্থায়ী কাজের দাবি, বেতন বৃদ্ধি সহ সরকারি সমস্তরকম সুযোগ সুবিধার দাবিতে হাসপাতালের বিভিন্ন বিভাগের প্রায় ১৪০ জন অস্থায়ী কর্মী ৮ ঘণ্টা ধরে বিক্ষোভ দেখিয়েছেন।

- Advertisement -

বিক্ষোভের ফলে হাসপাতালের চিকিৎসা পরিষেবা একরকম বন্ধ হয়ে যায়। সমস্যায় পড়েন রোগী এবং তাঁদের পরিজনরা। হাসপাতালের সমস্ত অস্থায়ী কর্মী নিয়োগকারী সংস্থার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। সন্তু প্রামাণিক নামে এক কর্মী বলেন, বছর বছর কোম্পানি বদলে যাচ্ছে, ফলে সংস্থার দপ্তরে কখনও কলকাতা বা দিল্লি যেতে হচ্ছে। প্রতি বছর আমাদের বেতন বাড়ার কথা থাকলেও, তা বৃদ্ধি হয়নি। সরকার আমাদের নিয়োগ করে বেতন দিক। দাবি মানা না হলে, আমরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চালিয়ে যাবো।